Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

নৈতিক অবক্ষয়ের কারণে শিক্ষককে পিটিয়ে মারছে ছাত্র : আইজিপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২২, ১০:৪২ পিএম | আপডেট : ১০:৪৬ পিএম, ১ জুলাই, ২০২২

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, সামাজিক অবক্ষয় ও নৈতিক অবক্ষয়ের কারণে এখন শিক্ষককে পিটিয়ে মারছে ছাত্র। এক শিক্ষক অপর শিক্ষকের বিরুদ্ধে ছাত্রদের লেলিয়ে দেন। সামাজিক অবক্ষয়ের ফলে সৃষ্ট এ ধরনের জঘন্য অপরাধ মোকাবিলা করতে হবে। সবাইকে হাতে হাত রেখে দেশ ও সমাজকে রক্ষা করতে হবে।

শুক্রবার (১ জুলাই) বিকেলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আইজিপি আরও বলেন, দেশ ও সমাজ যত এগিয়ে যাবে, পুলিশের প্রতি জনগণের প্রত্যাশা তত বাড়বে। জনগণের প্রত্যাশা অনুযায়ী সেবা দিতে পুলিশকে প্রস্তুত হতে হবে। পুলিশ দেশের জনগণের প্রথম ভরসাস্থল হতে চায়। সে লক্ষ্যে সকল পর্যায়ের পুলিশ সদস্যকে দেশ ও জনগণের জন্য কাজ করার আহ্বান জানাই।

তিনি বলেন, বর্তমানে চিরায়ত অপরাধ যেমন- চুরি, ডাকাতি ইত্যাদি কমছে। আবার অর্থনৈতিক অপরাধ, সাইবার ক্রাইম বাড়ছে। এ ধরনের অপরাধ মোকাবিলায় পুলিশকে প্রস্তুত থাকতে হবে। বিট পুলিশিং এবং কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনগণকে এসব অপরাধ সম্পর্কে সচেতন করতে হবে। বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির বিশাল ইতিহাস ও ঐতিহ্য রয়েছে উল্লেখ করে আইজিপি বলেন, আমরা এ দেশে ধর্মীয় উগ্রবাদের উন্মেষ ঘটানোর অপপ্রয়াস দেখেছি। বাংলাদেশ শান্তিপ্রিয় দেশ। এ দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অপচেষ্টাকে সম্মিলিতভাবে রুখে দিতে হবে।

এ সময় নগরবাসীর নিরাপত্তায় আরএমপির অনন্য ভূমিকার প্রশংসা করেন আইজিপি। একই সঙ্গে ইনোভেটিভ পুলিশিংয়ের মাধ্যমে জনগণের নিরাপত্তায় আরও সচেষ্ট হওয়ার আহ্বান জানান তিনি। আরএমপির কমিশনার আবু কালাম সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি গোলাম সাব্বির সাত্তার, বাংলাদেশ পুলিশ একাডেমির প্রিন্সিপাল (অতিরিক্ত আইজি) আবু হাসান মোহম্মদ তারিক, রেঞ্জ ডিআইজি মো. আব্দুল বাতেন, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল প্রমুখ বক্তব্য দেন।



 

Show all comments
  • Harunur Rashid ২ জুলাই, ২০২২, ১:৪২ এএম says : 0
    If only police did their job according to the constitution, not following illegal orders from puppet masters thing will change overnight for better. Law abiding start from the top brass. Leaders lead others.
    Total Reply(0) Reply
  • মোঃ আনোয়ার আলী ২ জুলাই, ২০২২, ৭:২৫ এএম says : 0
    পাঠ্য বই ইসলামী অংগগুলো তুলে দেওয়ার কুফল শুরু হচ্ছে।
    Total Reply(0) Reply
  • bongo.. ২ জুলাই, ২০২২, ৩:০২ এএম says : 0
    Pseudo intellectual. In you digital Bangladesh Average age of class 10 students is around 17-19 years whereas it was 14-15 years in predigital Bangladesh. Unruly class 10 students sought nonphysical love in old Bangladesh but now in your digital Bangladesh due to age they seek love, sex, intercourse and much more. If you prevent they will hit you hard and can go wild. Stop people lying birth date, and make your curriculum shorter and easier to handle.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ