Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

নির্মল রঞ্জন গুহ দলের ‘সম্পদ’ ছিলেন: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০৬ এএম

নির্মল রঞ্জন গুহকে দলের জন্য ‘সম্পদ’ ছিলেন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, তিনি আমাদের পার্টির জন্য একটা অ্যাসেট। তার মৃত্যুতে আমরা একটা অ্যাসেট হারালাম। তার কমিটমেন্ট, তার মত ডেডিকেটেড নেতা এই পার্টিতে দুষ্কর। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মহামারী আর বন্যার সময় নির্মল গুহ সারা দেশে মানুষের পাশে দাঁড়িয়েছেন। তাকে হারানো, এই কম বয়সে আমাদের জন্য সত্যি কষ্টকর। সে বেঁচে থাকলে আমাদের দলের জন্য, মানুষের জন্য আরও অনেক কিছু করে যেতে পারত।

গতকাল আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ’র কফিনে ফুলেল শেষ শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে বিদায় দিয়েছেন তার রাজনৈতিক সহকর্মী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা। এ সময় ওবায়দুল কাদের এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে লাশে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে দলের পক্ষ থেকেও ওবায়দুল কাদের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে ফুল দেন। এসময় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবু-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য আব্দুল আওয়াল শামীম, শাহাবউদ্দিন ফরাজী, উপ দপ্তর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন। আওয়ামী লীগের পরে স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হক সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজাল বাবুর নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়।
ঢাকার দোহারে নিজ বাড়ির পাশে নির্মল রঞ্জনের শেষকৃত্য অনুষ্ঠিত হয়। গত বুধবার সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৫৮ বছর বয়সী নির্মল রঞ্জন গুহ। তিনি হৃদরোগ আর উচ্চ রক্তচাপে ভুগছিলেন।

রানা/শব্দ- ২৭১



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ