Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

হজে গিয়ে ভিক্ষা করা মতিয়ারকে দেশে ফেরা মাত্রই গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ৮:৫৫ এএম

হজে গিয়ে ভিক্ষা করায় সউদী পুলিশের হাতে গ্রেপ্তার ও মুচলেকা দিয়ে ছাড়া পাওয়া মতিয়ার রহমান দেশে ফেরা মাত্রই তাকে গ্রেপ্তার করা হবে। মতিয়ারকে হজে পাঠানো ধানসিঁড়ি ট্রাভেল এয়ার সার্ভিসের বিরুদ্ধেও ব্যবস্থা নিচ্ছে সরকার।

ওই ঘটনায় বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় প্রশাসনিক ব্যবস্থা কেন নেয়া হবে না জানতে চেয়ে প্রতিষ্ঠানটিকে নোটিশ দিয়েছেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হজ শাখার উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহিন।
প্রায় ৩০ বছর আগে দুই হাতের কব্জি কেটে ফেলতে হয় মেহেরপুরের গাংনীর সিন্দুরকৌটা গ্রামে মতিয়ার রহমানের। এরপর ভিক্ষাবৃত্তিসহ নানা কৌশলে অর্থ উপার্জনে নামেন। মাঝে মধ্যেই হজে গিয়ে হাত না থাকার সুযোগ কাজে লাগিয়ে ভিক্ষাবৃত্তি করেন তিনি।
ভিক্ষা করার সময় গত ২২ জুন বিকালে মদিনা শরীফে সৌদি পুলিশের হাতে গ্রেপ্তার হন মতিয়ার রহমান।
প্রতিবছর হজের মৌসুমে সউদী আরবে গিয়ে ভিক্ষাবৃত্তি করেন মতিয়ার। গত ১৫ বছর ভিক্ষা করে লাখ লাখ টাকা আয় করেন। ভিক্ষার টাকায় নিজ গ্রামে কিনেছেন জমি। বর্তমানে ২০ বিঘা কৃষিজমির মালিক।
করোনার কারণে বন্ধ থাকায় গত দুই বছর হজে যাননি তিনি। এবার ধানসিঁড়ি ট্রাভেল এয়ার সার্ভিস (হজ লাইসেন্স নং-৭৩৭) এজেন্সির মাধ্যমে হজে গিয়েছিলেন মতিয়ার।



 

Show all comments
  • মুহাম্মদ মিজানুর রহমান ২ জুলাই, ২০২২, ৯:৪৫ এএম says : 0
    দেশে যেমন কোটিপতির সংখ্যা বেড়েছে তেমনি ভিক্ষুকের সংখ্যাও বেড়েছে। তবে হজ্বে গিয়ে ভিক্ষাবৃত্তি এটা মেনে নেয়া যায় না। দেশের সুনাম নষ্ট করার এমন ঘৃন্য কাজ বন্ধ করা দরকার। ভিক্ষা করা যেমন নবীর সুন্নত বিরোধী তেমনি নবীর অপমানে বাষ্ট্রের চুপ থাকাটাও মুসলিম বিশ্বের কাছে দেশের সুনাম নষ্ট হয়েছে। এটারও সুরাহা হওয়া দরকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ