Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

স্বপ্ন দেখে লটারির টিকিট কিনে বৃদ্ধের বাজিমাত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ৯:৪৮ এএম

বলতে গেলে একটি স্বপ্ন ভাগ্য বদলে দিয়েছে। কারণ স্বপ্নে দেখেছিলেন লটারির একটি নম্বর। আর সেই নম্বর অনুযায়ীই কিনেছিলেন লটারির টিকিট। তাতেই বাজিমাত।

একটি স্বপ্ন এভাবে ভাগ্য ঘুরিয়ে দেবে তা ভাবতেই পারেননি আলোনজো কোলম্যান নামের এই ব্যক্তি। যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার এই প্রবীণ বাসিন্দা লটারিতে জিতেছেন আড়াই লাখ ডলার (প্রায় ২ কোটি ২৫ লাখ টাকা)।
কোলম্যান লটারির টিকিট কিনেছিলেন মাত্র দুই ডলার (১৮০ টাকা) দিয়ে। ১১ জুন হয়েছিল ড্র। বৃহস্পতিবার (৩০ জুন) যখন ফল ঘোষণা হয়, তখন বিশ্বাসই করে উঠতে পারেননি তিনি। লটারি সংস্থার কর্মীদের তিনি বলেন, ‘এটা বিশ্বাস করা খুব কঠিন। এখনও মাথায় ঢুকছে না।’
কোলম্যান চাকরি থেকে অবসর নিয়েছেন। তবে তার বয়স কত, তা জানায়নি লটারি সংস্থা। ওই লটারির প্রথম পুরস্কার মূল্য ১০ লাখ ডলার। দ্বিতীয় পুরস্কার পাঁচ লাখ ডলার। তৃতীয় পুরস্কার আড়াই লাখ ডলার, যা জিতেছেন কোলম্যান।
পরিসংখ্যান বলছে, প্রথম পুরস্কার জিতেছেন ৩৮ লাখ গ্রাহকের মধ্যে থেকে একজন। এর আগে মিশিগানের এক ট্রাকচালক প্রথম পুরস্কার জিতেছিলেন। যদিও প্রথমে ওই ট্রাকচালক ভেবেছিলেন, দুহাজার ডলার জিতেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ