Inqilab Logo

রোববার, ০৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯, ০৮ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে র‌্যাব পরিচয়ে প্রতারণা গ্রেফতার ৬

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ২:৫৪ পিএম

র‌্যাবের হেফাজতে থাকা আসামিকে ছাড়িয়ে আনার কথা বলে আসামির স্ত্রীর কাছ থেকে ৭০ হাজার টাকা নেওয়ার অভিযোগে ছয়জনকে পাকড়াও করেছে র‌্যাব। র‌্যাব কর্মকর্তারা জানান, ওই ছয়জন নিজেদের র‌্যাব সদস্য পরিচয় দিয়ে নানা অপকর্ম করে আসছিল।

গত ২৬ জুন জনৈক মোঃ ইদ্রিস পাটোয়ারী (৫৫) নামের এক ব্যক্তিকে জাল দলিল ষ্ট্যাম্প মজুত এবং বিক্রি করার অভিযোগে র‌্যাব সিপিসি-২, হাটহাজারী ক্যাম্পের একটি আভিযানিক দল আটক করে। পরবর্তীতে রুবেল নামের এক ব্যক্তি ক্যাম্প কমান্ডারের ড্রাইভার এবং র‌্যাব সদস্য পরিচয় দিয়ে ইদ্রিস পাটোয়ারীর স্ত্রীর মোবাইলে কল করে জানায়-‘আপনার স্বামীর নিকট কোন প্রকার দুই নম্বর জিনিস পাওয়া যায়নি, আপনার স্বামীকে ছেড়ে দেয়া হবে, যদি আপনি অফিস খরচ ও স্যারের জন্য ৫ লাখ টাকা দেন'।
ইদ্রিস পাটোয়ারীর স্ত্রী এত টাকা দিতে পারবেনা জানালে রুবেল জানতে চায়, তিনি কত টাকা দিতে পারবেনা। ইদ্রিসের স্ত্রী ৫০ হাজার টাকা দিতে পারবে বলে জানালে প্রতারক রুবেল তখন এক লাখ টাকা দাবি করে। একপর্যায়ে ইদ্রিসের স্ত্রী ৭০ হাজার টাকা দিতে রাজি হন। এ প্রেক্ষিতে গত ২৬ জুন রাতে নগরীর ডাবলমুরিং থানাধীন আগ্রাবাদ ডোবার দক্ষিণপাড় মিনহাজ ষ্টোর নামক বিকাশের দোকান থেকে ইদ্রিসের স্ত্রী কয়েকবারে প্রতারক রুবেলের দেয়া ৫টি নাম্বারে সর্বমোট ৭০ হাজার টাকা প্রেরণ করে।
পরবর্তীতে গত ২৭ জুন মোঃ ইদ্রিস পাটোয়ারী বাসায় না ফেরায় তার স্ত্রী ডাবলমুরিং থানা এবং র‌্যাব-৭, সিপিসি-২, হাটহাজারী ক্যাম্পে খবর নিয়ে জানতে পারে তার স্বামীর নামে জাল দলিল ষ্ট্যাম্প মজুত এবং বিক্রির অভিযোগে ডাবলমুরিং থানায় একটি মামলা হয়েছে। তখন ইদ্রিসের স্ত্রী প্রতারক রুবেলের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে সে বিভিন্ন প্রকার তালবাহানা করতে থাকে। ইদ্রিসের স্ত্রী খোঁজ খবর নিয়ে জানতে পারেন মোঃ রুবেল হোসেন একজন সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য এবং সে তার সহযোগীরা সংঘবদ্ধভাবে বিভিন্ন সময়ে বিভিন্ন লোকের কাছে আইন-শৃংখলা রক্ষা বাহিনী,র‌্যাব সদস্য হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে বিভিন্ন কাজ করে দেয়ার নাম করে বিভিন্ন অজুহাতে সাধারণ মানুষের নিকট থেকে মোটা অংকের টাকা আদায় করে থাকে। রুবেল তার সহযোগীদের নিয়ে ইদ্রিসকে র‌্যাবের কাছ থেকে ছাড়িয়ে দেয়ার নামে প্রতারণা করে ৭০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে বলে ইদ্রিসের স্ত্রী স্পষ্ট বুঝতে পারে।
ইদ্রিসের স্ত্রী বিষয়টি র‌্যাব-৭, চট্টগ্রামকে অবহিত করলে র‌্যাব অনুসন্ধান করে ঘটনার সত্যতা পায়। এরপর একটি টিম গোয়েন্দা তথ্য ও আধুনিক প্রযুক্তি ব্যবহার করে গত ৩০ রাতে মহানগরীর বায়েজিদ থানা এলাকা একটি বিশেষ অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের মূল হোতা মোঃ রুবেল হোসেন সহ প্রতারক মোঃ মানিক হোসেন (৩৮), মোঃ নজরুল ইসলাম (৪৫), মোঃ মিজানুর রহমান(৩৪), মোঃ নীরব (২১), আবু তৈয়ব সিদ্দিকী মিঠুকে (৪৯) গ্রেফতার করতে সক্ষম হয়। জিজ্ঞাসাবাদে তারা অকপটে স্বীকার করে র‌্যাবের নাম করে ইদ্রিসের স্ত্রীর কাছ থেকে ৭০ হাজার টাকা আদায় করেছে। প্রতারণার ৭০ টাকা উদ্ধার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

২৭ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ