Inqilab Logo

রোববার, ০৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯, ০৮ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

পদ্মা সেতুতে শুক্রবার সর্বাধিক ৩ কোটি ১৬ লাখ টাকা টোল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ৩:০৫ পিএম

পদ্মা সেতুতে এক সপ্তাহের মধ্যে গতকাল শুক্রবার সর্বাধিক টোল আদায় হয়েছে। এদিন তিন কোটি ১৬ লাখ টাকা টোল আদায় হয়। এর আগে সেতু দিয়ে যানবাহনের প্রথম দিন টোল আদায় হয়েছিল প্রায় পৌনে তিন কোটি টাকা।

অন্যদিকে, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে নামে পরিচিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কের টোল প্লাজায় দুই প্রান্তে ২৪ ঘণ্টায় ৬৯ লাখ ৮১ হাজার ৪৪০ টাকা টোল আদায় হয়েছে।

এর আগে পদ্মা সেতু দিয়ে যান চলাচলের প্রথম দিন (২৬ জুন) একদিনে টোল আদায় হয়েছিল প্রায় পৌনে তিন কোটি টাকা। তবে, ওই দিন পার হওয়া যানবাহনের ৭৫ শতাংশ ছিল মোটরসাইকেল।

এদিকে, পদ্মা সেতুর দুই প্রান্তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে ২৪ ঘণ্টায় ৬৯ লাখ ৮১ হাজার ৮৮০ টাকা টোল আদায় হয়েছে। এর মধ্যে যানবাহন পারাপার করেছে মোট ৪১ হাজার ৭১৪টি।

সড়ক ও জনপথের সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী নাহিয়ান রেজা তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ধলেশ্বরী সেতুর কাছের টোল প্লাজা দিয়ে যানবাহন পারাপার হয়েছে ২৬ হাজার ৬৪। টোল আদায় হয়েছে ৪৫ লাখ ৭৭ হাজার ২৪০ টাকা। আর ভাঙা দিয়ে যানবাহন পারাপার করেছে ১৫ হাজার ৬৫০টি। টোল আদায় করা হয়েছে ২৪ লাখ ৪ হাজার ৬৪০ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা সেতু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ