Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সুন্দরবনে বিষ দিয়ে ধরা ৪০০ কেজি চিংড়িসহ ৩ টি নৌকা আটক

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ৩:৫৮ পিএম

 

সুন্দরবন খুলনা রেঞ্জের কাশিয়াবাদ ফরেস্ট স্টেশন ও তার আওতাধীন টহল ফাড়ির বিশেষ অভিযানে বিষ দিয়ে ধরা ৪০০ কেজি চিংড়ি মাছসহ ৩টি নৌকা, হরিণ ধরার সরঞ্জাম, ফাঁদ ও বরফ উদ্ধার হয়েছে।

শনিবার দিবাগত মধ্যরাতে কাশিয়বাদ স্টেশন কর্মকর্তা মোঃ আখতারুজ্জামানের নেতৃত্বে অভিযান চালিয়ে কুলুখালীর ভারানী এলাকা থেকে ২৭০ কেজি বিষ প্রয়োগ করা চিংড়ি মাছসহ ১ টি নৌকা আটক করেন। একই রাতে কয়রা থেকে খুলনাগামি যাত্রিবাহী একটি লঞ্চে অভিযান চালিয়ে ৬০ কেজি অপদ্রব্য মিশ্রিত চিংড়ি মাছ আটক করা হয়। অন্যদিকে বজবজ বন টহল ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ তানজিলুর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে রাত সাড়ে ১২ টার দিকে খড়কুড়ি নদীতে অভিযান চালিয়ে হরিণ ধরার ফাঁদ, ৪ টি চাকু বরফ, হরিণ ধরার সরঞ্জাম, ১ টি নৌকা আটক রা হয়। এ সময় বন বিভাগের অভিযান টের পেয়ে হরিণ শিকারীরা পালিয়ে যায়। অপরদিকে, রাত ১ টার দিকে খাশিটানা বন টহল ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে ছেড়ার মুখ নামক খালে অভিযান চালিয়ে ১ টি নৌকা সহ ৮৫ কেজি বিষ দিয়ে ধরা চিংড়ি আটক করা হয়।

আটককৃত চিংড়ি মাছ কয়রা উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশক্রমে মাটিতে পুতে বিনষ্ট করা হয়েছে। খুলনা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) এজেডএম হাছানুর রহমান বলেন উদ্ধারের ঘটনাগুলোতে বন আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ