Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪
শিরোনাম

দোরাইস্বামী যাবেন লন্ডন, ঢাকায় আসছেন ভারতের নতুন হাইকমিশনার বিক্রম কুমার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ৫:৩৬ পিএম | আপডেট : ৫:৫৬ পিএম, ২ জুলাই, ২০২২

ঢাকায় রাষ্ট্রদূত প‌রিবর্তন করতে যাচ্ছে ভারত। দেশ‌টির ঢাকায় নিযুক্ত হাইক‌মিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর পরবর্তী‌ দূত হিসেবে ঢাকায় আসতে পারেন সুধাকর ডালেলা। শ‌নিবার (২ জুলাই) এক প্রতি‌বেদ‌নে এ তথ্য জা‌নি‌য়ে‌ছে ভারতের সংবাদপত্র হিন্দুস্তান টাইমস।

হিন্দুস্তান টাইমস বলছে, ঢাকায় নিযুক্ত ভারতের বর্তমান হাইক‌মিশনার বিক্রম কুমার দোরাইস্বামীকে যুক্তরাজ্য মিশনের দায়িত্ব দিতে যাচ্ছে সরকার। আর ঢাকায় দা‌য়িত্ব দেওয়া হতে পারে কূটনী‌তিক সুধাকর ডালেলাকে। রীভা গাঙ্গুলীর উত্তরসূরি হয়ে দুই বছর আগে ঢাকায় ভারতীয় হাইকমিশনার হয়ে আসেন দোরাইস্বামী। পেশাদার কূটনীতিক দোরাইস্বামী বাংলাদেশে আসার আগে দক্ষিণ কোরিয়া ও উজবেকিস্তানে ভারতের রাষ্ট্রদূত ছিলেন।

দিল্লি ইউনিভার্সিটির ইতিহাসের ছাত্র দোরাইস্বামী ১৯৯২ সালে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেওয়ার আগে কিছুদিন সাংবাদিকতাও করেছিলেন। অন্যদিকে সুধাকর ডালেলা ১৯৯৩ সালে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেন। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে ভারতীয় মিশনের উপ-প্রধানের দায়িত্বে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ