Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

চতুর্থবারের মতো সাফের সভাপতি সালাউদ্দিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ৮:৪০ পিএম

আনুষ্ঠানিকতা ছাড়া সবকিছু ঠিকঠাকই ছিল। এবার আনুষ্ঠানিকতাও সম্পন্ন হলো। শনিবার বিকালে রাজধানীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হলো সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) ইলেক্টিভ কংগ্রেস। এ কংগ্রেসেই চতুর্থবারের মতো সাফের সভাপতি নির্বাচিত হলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের চারবারের সভাপতি কাজী মো. সালাউদ্দিন।

নির্বাচনকে সামনে রেখে সালাউদ্দিন একই সাফ সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। ফলে কোনো প্রতিদ্বন্দ্বি না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সালাউদ্দিন ফের দক্ষিণ এশিয়া ফুটবলের অভিভাবক সংস্থার প্রধান নির্বাচিত হয়েছেন। চতুর্থবারের মতো সাফের সভাপতি নির্বাচিত হয়ে কাজী সালাউদ্দিন আবারও ঘোষণা দিয়েছেন যে, আগামী বছর থেকে সাফের নতুন টুর্নামেন্ট হিসেবে আত্মপ্রকাশ ঘটবে সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপের। এর আগে তিনবার নির্বাচিত হয়ে প্রতিবারই তিনি সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপ আয়োজনের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু সেই টুর্নামেন্ট আজও আলোর মুখ দেখেনি।

সভাপতি নির্বাচিত হলেও সাফের দুই সহ-সভাপতি পদ শূন্য রয়ে গেছে। এ প্রসঙ্গে সাফের চারবারের সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, ‘ভারত, পাকিস্তান ও নেপালের ফুটবল ফেডারেশনে নানা সমস্যা থাকায় পদ দুটি শূন্য। পরের কংগ্রেসে এ বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত হবে।’

সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘আমরা একটা পরিকল্পনা করেছি। এখন থেকে এক বছর হবে সাফ চ্যাম্পিয়নশিপ, পরের বছর হবে সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন