Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গজারিয়ায় বীর মুক্তিযোদ্ধার স্মরণসভা

গজারিয়া (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

জাতীয় পার্টির মুন্সিগঞ্জ জেলা সাবেক সভাপতি, জাতীয় পার্টির শিল্প ও বাণিজ্যিক বিষয়ক উপদেষ্টা ও গজারিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা দানবীর মরহুম আলহাজ মো. কলিম উল্লার স্মরণে উপজেলার ভবেরচর বাজারে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার গজারিয়া উপজেলা জাতীয় পার্টির উদ্যোগে স্মরণ সভার আয়োজন করা হয়। সভায় ভবেরচর ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাঈদ মো. লিটনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু জায়েদ আল মামুন (মাখন সরকার)। প্রধান পৃষ্ঠপোষক ছিলেন বিশিষ্ট অভিনেতা আলহাজ রফিক উল্লাহ সেলিম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী আবু তাহের আবু, হাফিজ্জুজামান খান জিতু, মো: সাইদুর রহমান মো: শফিক উল্লাহ মামুন, আনোয়ান হোসেন প্রমুখ। সভায় বক্তরা মরহুম কলিম উল্লাহর জীবনাদর্শ, কর্মকান্ড ও রাজনৈতিক অবস্থা তুলে ধরেন। প্রধান অতিথি বলেন, কলিম উল্লাহ ছিলেন, উদার, স্নেহপরায়ণ একজন কর্মঠ ও রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি আজীবন জাতীয় পার্টির মুন্সীগঞ্জে দিকপাল ছিলেন। সভায় সভাপতি বলেন, তিনি সারা দেশে স্কুল, কলেজ ও মাদরাসা তৈরি করে বিরাট অবদান রাখেন। তিনি মানুষের কাছে এখন স্মরণীয়। সভার শেষে দোয়া ও তবারক বিতরণ করা হয়। সার্বিক সহযোগিতা মো. মেহেদী হাসান মানসুর।
শিক্ষক হত্যা ও অধ্যক্ষ লাঞ্ছিতের প্রতিবাদ
সাভারে শিক্ষক হত্যা ও নড়াইলে অধ্যক্ষ লাঞ্ছিতের ঘটনায় উপজেলার ভবেরচর উচ্চ বালিকা বিদ্যালয়ে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মাধ্যমিক প্রতিষ্ঠান প্রধান পরিষদের এ আয়োজন করেন। গতকাল শনিবার দুপুরে সভায় প্রধান শিক্ষক সরদার আব্দুল কাইয়ুমের সভাপতিত্বে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণ ও শিক্ষক মন্ডলী উপস্থিত ছিলেন। সভায় বক্তরা বলেন, ভবিষ্যতে এ ধরনের ঘটনা না ঘটে, সেদিকে কড়া নজর রাখতে হবে এবং দোষীদের করে শাস্তির দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ