Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বিএসজেসি’র বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস পালন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ৯:০১ পিএম | আপডেট : ৯:১৩ পিএম, ২ জুলাই, ২০২২

কেক কেটে বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস পালন করেছে বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটি (বিএসজেসি)। শনিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামস্থ বিএসজেসির কার্যালয়ে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি জাহেদ হোসেন খোকন কেক কাটেন। এসময় উপস্থিত ছিলেন বিএসজেসির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শামীম এবং দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ার হোসেনসহ চলমান বসুন্ধরা গ্রুপ পাইওনিয়ার ফুটবল লিগের দল বরিশাল ফুটবল একাডেমির ক্ষুদে ফুটবলাররা।

২ জুলাই ছিল বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস। ১৯৯৫ সাল থেকে ইন্টারন্যাশনাল স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (এআইপিএস) অধিভুক্ত দেশগুলো দিনটি পালন করে আসছে। বিশ্বের অন্যান্য দেশগুলোর মতো বাংলাদেশেও এই দিনটি বেশ উৎসবমুখর পরিবেশে পালিত হয়। বাংলাদেশে এআইপিএসের স্বীকৃত সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)। বিএসজেসির মতো শনিবার বিএসপিএ কার্যালয়ে সদস্যদের উপস্থিতিতে কেক কেটে দিনটি উদযাপন করা হয়। দেশের ক্রীড়া সাংবাদিকদের আরেকটি সংগঠন বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশনও (বিএসজেএ) কেক কেটে দিনটি পালন করেছে।

 

বাংলাদেশ ফুটবল ফেডারেশন এই দিবস উপলক্ষ্যে দেশের সকল ক্রীড়া সাংবাদিককে ফুলের শুভেচ্ছা জানিয়েছে। এছাড়া বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস উপলক্ষ্যে ক্রীড়া সাংবাদিকদের তিন সংগঠন যথাক্রমে বিএসপিএ, বিএসজেসি এবং বিএসজেএ কার্যালয়ে কেক পাঠিয়েছে। সাংবাদিক সংগঠনগুলো কেক কাটার পাশাপাশি নানা আয়োজনে দিবসটি উদযাপন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন