Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পদোন্নতি পেলেন ৯২ সহকারী জজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

বিচারিক আদালতের ৯২ সহকারি জজকে সিনিয়র সহকারি জজ হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে। সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে তাদের এই পদোন্নতি দেয়া হয়। এ বিষয়ে গত বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করে আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের বিচার শাখা-১। উপ-সচিব শেখ গোলাম মাহবুব স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়,সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে: অধস্তন আদালতে কর্মরত ৯২ জন সরকারী জজ পদোন্নতি পেয়ে সিনিয়র সহকারী জজ হয়েছেন। পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে সপ্তম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের একজন এবং নবম বিজেএস পরীক্ষার মাধ্যমে নিয়োগপ্রাপ্ত ৯১ জন সহকারী জজ রয়েছেন। পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত পদোন্নতি পাওয়া সিনিয়র সহকারী জজগণ স্ব-স্ব স্থানে দায়িত্ব পালন করবেন।
প্রজ্ঞাপনে আরও বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে জুডিসিয়াল সার্ভিসের এসব সহকারী জজ/সমপর্যায়ের বিচারকদের সিনিয়র সহকারী জজ পদে পদোন্নতি দেয়া হয়েছে। পদোন্নতিপ্রাপ্ত এসব বিচারক এখন থেকে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (বেতন ও ভাতাদি) আদেশ, ২০১৬ –এর বেতন স্কেলের চতুর্থ গ্রেডের বেতনক্রম অনুসারে বেতন ও ভাতা পাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদোন্নতি পেলেন ৯২ সহকারী জজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ