Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

খালেদা জিয়া ও মির্জা ফখরুলের সুস্থতা কামনায় দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০১ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলের অসুস্থ নেতাকর্মীদের সুস্থতা কামনায় দোয়া মাহফিল করেছে জাতীয়তাবাদী ওলামা দল, স্বেচ্ছাসেবক দল ও ২০ দলীয় জোটের অন্যতম শরীক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি)।
গতকাল শনিবার পৃথকভাবে এসব দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ওলামা দল আয়োজিত দোয়া মহাফিলে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, দেশে গণতন্ত্র না থাকলে মানুষের অধিকার থাকে না তখন মগের মূল্লুক লোকের মত যা মনে চায় তাই করা যায়। আর এই সরকার তাই করছে।
তিনি বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করছি, গণতন্ত্র, স্বাধীনতার মুক্তির দাবি করছি। আমাদের চাওয়ার সবচাইতে বড় জায়গা হচ্ছে মহান রাব্বুল আলামিন। তার কাছে আমরা চাইবো। কিসের জন্য চাইবো? গণতন্ত্র, স্বাধীনতার মুক্তি চাইবো। দেশনেত্রী বেগম খালেদা জিয়া সহ যারা অসুস্থ আছেন তাদের রোগ মুক্তি চাইবো।
কৃষকদলের সাবেক এই আহ্বায়ক বলেন, ‹দেশে এত পরিমাণ দুর্নীতি, হামলা মামলা অত্যাচার চলছে যে এর আগে কোনদিন এরকমটা হয় নেই। সেজন্য এই শাসনব্যবস্থাকে উল্টায় দিতে হবে, পরিবর্তন করতে হবে। আমরা এখন একটা অন্ধকার যুগে বাস করছি। এই অন্ধকার থেকে দেশকে সভ্যতায় ফিরিয়ে আনতে হবে।
সংগঠনের আহ্বায়ক মাওলানা শাহ মোহাম্মাদ নেছারুল হকের সভাপতিত্বে এবং সদস্য সচিব মাওলানা নজরুল ইসলামের সঞ্চালনায় দোয়া মাহফিলে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।
বিকেলে স্বেচ্ছাসেবক দল আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল। আরও উপস্থিত ছিলেন- স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান, সিনিয়র সহ-সভাপতি গোলাম সরোয়ার, সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, সহ-সভাপতি আনু মোহম্মদ শামীম আজাদ, যুগ্ম সম্পাদক সাদরেজ জামান, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, কেন্দ্রীয় নেতা মো. রফিকুল ইসলাম, ডা. জাহিদুল কবির, কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল, সর্দার নুরুজ্জামান, আব্দুল্লাহ আল মামুন, মোর্শেদ আলম, হারুন অর রশিদ প্রমুখ।
এদিকে ২০ দলীয় জোটনেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আশু রোগমুক্তি ও সুস্থতা কামনায় জোট শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল রাজধানীর মতিঝিলে এনপিপি চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে এই দোয়া মাহফিল হয়।
ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে এবং এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন-২০ দলীয় জোট শরিক জাতীয় পার্টির (জাফর) ভারপ্রাপ্ত মহাসচিব সাবেক এমপি আহসান হাবিব লিংকন, জাগপার একাংশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, এনডিপির চেয়ারম্যান ক্বারী আবু তাহের, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, গণ দলের চেয়ারম্যান এটিএম গোলাম মওলা চৌধুরী, এনপিপির নবী চৌধুরী, ডা. জাকির হোসেন, জেবি চায়না, মো. ফরিদ উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া ও মির্জা ফখরুলের সুস্থতা কামনায় দোয়া মাহফিল
আরও পড়ুন