Inqilab Logo

রোববার, ০৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯, ০৮ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

আরো শিরোপার স্বপ্ন দেখালেন সালাহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০০ এএম

অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে লিভারপুলেই থেকে গেলেন মিসরের ফুটবল-রাজপুত্র মোহাম্মদ সালাহ। গতপরশু ক্লাবটির সাথে আরো তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হন তিনি। ফলে আগামী ২০২৫ সাল পর্যন্ত ক্লাবটির হয়ে খেলবেন তিনি।
গত মৌসুমজুড়ে লিভারপুলে সালাহর মেয়াদ বাড়ানো নিয়ে আলোচনার হচ্ছিল। অবশেষে শেষ সময়ে এসে চুক্তি করলেন তিনি।
৩০ বছর বয়সী এই ফরোয়ার্ড ভূমধ্যসাগরে ছুটি কাটাচ্ছেন। ক্লাবের বেতন নিয়ে সন্তুষ্ট ছিলেন না। পরে একটি প্রতিনিধি দল তার সাথে দেখা করেন এবং আলোচনার পর চুক্তি নবায়ন করেন। বলা হচ্ছে, লিভারপুলের ইতিহাসে সর্বোচ্চ বেতন পেতে যাচ্ছেন সালাহ! ক্লাবের ওয়েবসাইটে সালাহ বলেন, ‘আমার খুব ভালো লাগছে যে, ক্লাবের হয়ে ট্রফি জিততে পেরেছি। সবার জন্য এটি একটি খুশির দিন ছিল। কিছুটা সময় লেগেছে, নতুন করে চুক্তি করতে। কিন্তু এখন সব ঠিকঠাক হয়েছে। এখন আমাদের শুধু সামনের দিকে তাকাতে হবে। আপনারা হয়ত দেখছেন, গত পাঁচ-ছয় বছর ধরে দল কতটা উন্নতি করছে এবং ভালো অবস্থানে আছে।’
২০১৭ সালে ইতালিয়ান ক্লাব রোমা থেকে লিভারপুলে যোগ দিয়েছিলেন সালাহ। অল্প কদিনেই দলটির গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন তিনি। অ্যানফিল্ডের ক্লাবটির হয়ে এখন পর্যন্ত ২৫৪ ম্যাচে ১৫৬ গোল করেছেন তিনি। একটি করে প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ ক্লাব ওয়ার্ল্ডকাপ, এফ এ কাপ ও লিগ কাপসহ জিতেছেন আরও কয়েকটি শিরোপা। ২০২১-২২ মৌসুমে একটা সময় পর্যন্ত চারটি শিরোপা জেতার সম্ভাবনায় ছিল ক্লপের দল। শেষ পর্যন্ত অবশ্য লিগ কাপ ও এফএ কাপ জিতেই সন্তুষ্ট থাকতে হয় তাদের, প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগে রানার্সআপ হয় তারা। পুরো মৌসুমে সালাহ ছিলেন দারুণ ছন্দে; সব প্রতিযোগিতা মিলিয়ে ৫১ ম্যাচে ৩১ বার জালের দেখা পান তিনি।
ক্লাবের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে সালাহ বলেন, আসছে মৌসুমগুলোয় ক্লাবের হয়ে আরও শিরোপা জেতার ব্যাপারে আশাবাদী তিনি, ‘যদি আমি পেছনের দিকে তাকাই, যখন আমি এসেছিলাম দল তখন তেমন কিছুই অর্জন করেনি। কিন্তু আপনাদের হয়ত মনে আছে, আমি আসার পর বলেছিলাম, আমি ট্রফি জিততে এসেছি। মনে হয়, আমরা অনেকগুলো ট্রফি জিতেছি এবং ভবিষ্যতে আরো জিতব। (ভক্তদের উদ্দেশ্যে) আমার বার্তা হলো, পরের মৌসুমে সব ট্রফি জয়ের চেষ্টা করতে দলের খেলোয়াড়রা নিজেদের সেরাটা দিতে চায়। আশা করি, আপনারা যথারীতি আমাদের পাশে থাকবেন এবং আমাদের সামনে এগিয়ে যেতে সমর্থন যোগাবেন। আমি নিশ্চিত আমরা আবারও ট্রফি জিততে যাচ্ছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরো শিরোপার স্বপ্ন দেখালেন সালাহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ