Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

অপেক্ষা বাড়লো অ্যাগারের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০০ এএম

লম্বা সময় পর অ্যাশটন অ্যাগারের টেস্টে ফেরার প্রবল সম্ভাবনা জেগেছিল। কিন্তু চোট সেই পথে বাধা হয়ে এলো। একই কারণে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলতে না পারা অস্ট্রেলিয়ার এই বাঁহাতি স্পিনার ছিটকে পড়লেন দ্বিতীয় টেস্ট থেকেও। আগামী শুক্রবার গলে শুরু হবে অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার দুই ম্যাচ সিরিজের শেষ টেস্ট। আসছে ম্যাচে অ্যাগারকে না পাওয়ার কথা গতকাল নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তার জায়গায় আরেক বাঁহাতি স্পিনার জন হল্যান্ডকে দলে যুক্ত করেছে তারা। তিন সপ্তাহ আগে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলতে নেমে সাইড স্ট্রেইন চোটে পড়েন অ্যাগার। এখনও সেরে উঠতে না পারায় তাকে দেশে পাঠিয়ে দেওয়া হচ্ছে বলে জানায় সিএ।
২০১৭ সালে বাংলাদেশ সফরে সবশেষ টেস্ট খেলেছিলেন অ্যাগার। চলতি লঙ্কান সফরে দিয়ে আবারও সাদা পোশাকে অস্ট্রেলিয়ার প্রতিনিধিত্ব করার আশায় ছিলেন ২৮ বছর বয়সী এই স্পিনার। কিন্তু তার সেই আশা শেষ হয়ে গেল চোটের থাবায়। দীর্ঘ পরিসরের ক্রিকেটে ফেরার অপেক্ষা তাই আরও দীর্ঘ হচ্ছে অ্যাগারের।
অ্যাগারের অনুপস্থিতিতে একাদশে সুযোগ পেয়ে প্রথম টেস্টে বল হাতে আলো ছড়ান মিচেল সোয়েপসন। অস্ট্রেলিয়ার ১০ উইকেটে জয়ের ম্যাচে মোট পাঁচ উইকেট নেন এই লেগ স্পিনার। পরের টেস্টে তাই একাদশে জায়গা পাওয়ার দিকে এগিয়ে থাকবেন সোয়েপসন। তাতে সুযোগ নাও পেতে পারেন আঙ্গুলের চোট কাটিয়ে ফেরা হল্যান্ড। ২০১৮ সালে ৪ টেস্টের ক্যারিয়ারের সবশেষটি খেলেন ৩৫ বছর বয়সী এই স্পিনার।
প্রথম টেস্টে গলের উইকেটে রাজত্ব করেন স্পিনাররা। একই মাঠে হবে দ্বিতীয় ম্যাচ। তাই ন্যাথান লায়ন, সোয়েপসন ও হল্যান্ডের সঙ্গে একজন বিশেষজ্ঞ পেসার নিয়ে বোলিং আক্রমণ সাজাতে পারে অস্ট্রেলিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপেক্ষা বাড়লো অ্যাগারের
আরও পড়ুন