Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

পদ্মা সেতুতে রেকর্ড টোল আদায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০০ এএম

পদ্মা সেতুতে গত ২৪ ঘণ্টায় ৩ কোটি ১৬ লাখ ৫৩ হাজার ২০০ টাকা টোল আদায় হয়েছে। এই সময়ের মধ্যে সেতু দিয়ে চলাচল করেছে ২৬ হাজার ৩৯৮টি যানবাহন। গতকাল শনিবার এ তথ্য জানান পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী মো. আবুল হোসেন। তিনি বলেন, পদ্মা সেতু দিয়ে নিরবচ্ছিন্নভাবে যানবাহন চলাচল করছে। শুক্রবার সেতু দিয়ে গাড়ি চলাচল করেছে ২৬ হাজার ৩৯৮টি। এর বিপরীতে টোল আদায় হয়েছে ৩ কোটি ১৬ লাখ ৫৩ হাজার ২০০ টাকা।

পদ্মা সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, প্রথম দিনে টোল আদায় হয়েছিল ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা। সেদিন সেতু দিয়ে ৫১ হাজার ৩১৬টি যানবাহন চলাচল করে। দ্বিতীয় দিন ১ কোটি ৯৭ লাখ ৪৫ হাজার ৮২০ টাকা টোল আদায় করা হয়। এদিন ১৫ হাজার ৪২৯টি যানবাহন চলাচল করে। তৃতীয় দিন ১ কোটি ৯৪ লাখ ৫৮ হাজার ১০০ টাকা টোল আদায় হয়। এদিন ১৪ হাজার ৪৯৩টি গাড়ি সেতু দিয়ে চলাচল করে। চতুর্থ দিন ১ কোটি ৯২ লাখ ৯২ হাজার ৮০০ টাকা টোল আদায় হয়। এদিন সেতু দিয়ে যানবাহন চলাচল করে ১৪ হাজার। শুক্রবার জাজিরা প্রান্ত দিয়ে আদায় হয়েছে ১ কোটি ৫১ লাখ ১১ হাজার ১০০ টাকা। যানবাহন চলাচল করেছে ১২ হাজার ৫৯৭টি। অন্যদিকে মাওয়া প্রান্ত দিয়ে ১ কোটি ৬৫ লাখ ৪২ হাজার ১০০ টাকা টোল আদায় হয়েছে। এ প্রান্তে ১৩ হাজার ৮০১টি গাড়ি থেকে টোল আদায় করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা সেতু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ