Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

অধ্যাপক রতন সিদ্দিকীর বাসায় হামলা ১৫০ জনের বিরুদ্ধে মামলা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. রতন সিদ্দিকীর উত্তরার বাসায় হামলার ঘটনায় অজ্ঞাতনামা ১৫০ জনকে আসামি করে মামলা করা হয়েছে। শনিবার উত্তরা পশ্চিম থানায় মামলাটি করেন অধ্যাপক ড. রতন সিদ্দিকীর স্ত্রী বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ফাহমিদা হক। উত্তরা পশ্চিম থানার ওসি শাহ মোহাম্মদ আক্তারুজ্জামান ইলিয়াস এ সব তথ্য জানান।
তিনি বলেন, অধ্যাপক ড. রতন সিদ্দিকীর উত্তরার বাসায় হামলার অভিযোগে তার স্ত্রী অধ্যাপক ফাহমিদা হক বাদী হয়ে মামলা করেছেন। মামলায় তিনি অজ্ঞাতনামা ১৫০ জনকে আসামি করা হয়েছে।
মামলায় বলা হয়েছে, স্বাধীনতাবিরোধী ও মৌলবাদী সাম্প্রদায়িক অপশক্তিরা আমার স্বামী ও আমাকে হত্যার উদ্দেশ্যে বে-আইনি জনতাবদ্ধভাবে পথরোধ করে এবং আমার স্বামীকে শারীরিকভাবে আঘাত করে এবং আমাকে সামাজিকভাবে লাঞ্ছিত করাসহ ভয়ভীতি প্রদর্শন করে। মামলার এজাহারে বলা হয়েছে, শুক্রবার জুমার নামাজের পর রতন সিদ্দিকীকে হত্যার উদ্দেশ্যে এক-দেড়শ মানুষ জড়ো হয়। তারা বাড়ির নারীদেরও অশালীন গালি-গালাজ করে। তাদের হত্যার হুমকিও দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ