Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আদর্শ সমাজ গঠনে ইমামরা রাখছেন অগ্রণী ভূমিকা

ইমামদের কাউন্সিলে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

আদর্শ সমাজ গঠনে ইমামরা অগ্রণী ভূমিকা রাখছেন। মাদকমুক্ত সমাজ বিনির্মাণে এবং অশ্লীলতা বেহায়াপনা বন্ধে সারাদেশের মসজিদে জুমার খুৎবা পূর্ব বয়ানে ইমাম ও খতিবরা পবিত্র কোরআন হাদিসের আলোকে গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরছেন। ইমাম খতিবদের সামাজিক মর্যাদা প্রতিষ্ঠায় সরকারকে বাস্তবমুখী উদ্যোগ নিতে হবে। বেফাক সহসভাপতি মাওলানা শওকত হোসাইন সরকারের সভাপতিত্বে সম্প্রতি চকবাজারস্থ জাতীয় ইমাম সমাজ বাংলাদেশের কাউন্সিল অধিবেশনে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
কাউন্সিলে সর্বসম্মতিক্রমে আগামী দুই বছরের জন্য জাতীয় ইমাম সমাজ বাংলাদেশের সভাপতি নির্বাচিত হয়েছেন আন্তর্জাতিক খ্যাতীসম্পন্ন ক্বারী আবুল হোসাইন এবং মহাসচিব নির্বাচিত হয়েছেন মুফতি মিনহাজ উদ্দিন। নির্বাচিত অন্যান্য সদস্যরা হচ্ছেন, নির্বাহী সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুফতি হেদায়াতুল্লাহ গাজী, অর্থ সম্পাদক মাওলানা হারুন এবং প্রচার সম্পাদক মাওলানা মাহাফুজ। এতে আরো উপস্থিত ছিলেন, মাওলানা ক্বারী আবুল হোসেন, মাওলানা নূরুদ্দিন লাহরী, মুফতি মিনহাজ উদ্দিন, মাওলানা আব্দুল গণী, মাওলানা মুহিব্বুর রহমান, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা তাসলিম আহম্মদ, মাওলানা শহিদুল আনোয়ার সাদী, মাওলানা হেদায়েতুল্লাহ গাজী, মাওলানা আবুল খায়ের বিক্রমপুরী, হাজী তাজউদ্দিন ও ক্বারী ওয়াসেক বিল্লাহ। কাউন্সিলে ভারতে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদ এবং দোষীদের দৃষ্টান্তমূল শাস্তির জোর দাবি জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ