Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

নর্থ সাউথের অর্থ আত্মসাৎ মামলার আসামি হিলালি নিখোঁজ

উত্তরা পশ্চিম থানায় জিডি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছেন আমিন মোহাম্মদ হিলালি (৫৬) নামে এক ব্যবসায়ী। তিনি আশালয় হাউজিং অ্যান্ড ডেভেলপার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। শুক্রবার দিবাগত রাত ৮টার দিকে বাসা থেকে উত্তরা ১৩নং সেক্টরের অফিসের উদ্দেশে বের হয়ে তিনি নিখোঁজ হন। এ বিষয়ে উত্তরা পশ্চিম থানায় নিখোঁজের পরিবারের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। দুদক সূত্রে জানা গেছে, আমিন মোহা. হিলালি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জমি ক্রয়সংক্রান্ত অর্থ আত্মসাৎ মামলার আসামি। ক্যাম্পাসের জমি ক্রয় বাবদ অতিরিক্ত ৩০৩ কোটি ৮২ লাখ টাকা ব্যয় দেখিয়ে তা আত্মসাৎ করার অভিযোগে গত ৫ মে মামলা করে দুর্নীতি দমন কমিশন। বিশ্ববিদ্যালয়ের চার ট্রাস্টিসহ ছয়জনের বিরুদ্ধে করা এ মামলায় আমিন মোহা. হিলালী ৬ নম্বর আসামি। জিডি সূত্রে জানা যায়, শুক্রবার রাত ৮টায় উত্তরার ১১ নম্বর সেক্টরের ১০ নম্বর বাসা থেকে অফিসের উদ্দেশে রওনা হন। তার অফিস উত্তরা ১৪ নম্বর সেক্টরে। বাসা থেকে বের হওয়ার পর গাড়িচালকের সঙ্গে তার কথা হয়। প্রায় ৯ মিনিট পর তার মোবাইল বন্ধ পাওয়া যায়। এরপর থেকে হিলালির কোনো খোঁজ পাচ্ছে না তার পরিবার।
নিখোঁজ জিডির বিষয়ে উত্তরা পশ্চিম থানার ওসি শাহ মো. আক্তারুজ্জামান ইলিয়াস বলেন, ব্যবসায়ী হিলালি নিখোঁজের বিষয়ে তার পরিবারের পক্ষ থেকে একটি জিডি করা হয়েছে। জিডি নং ৫৮। এ বিষয়ে আমরা তদন্ত করছি।
নিখোঁজ পরিবারের একজন সদস্য ইনকিলাবকে বলেন, আমরা র‌্যাব, ডিবি ও সিআইডির কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেছি। কিন্তু আইন-শৃংখলা বাহিনীর পক্ষ থেকে বলা হচ্ছে আমিন মোহাম্মদ হিলালি নামে ব্যবসায়ীকে তারা আটক বা গ্রেফতার করেননি। তাকে দ্রুত উদ্ধারে আইন-শৃংখলা বাহিনীর কর্মকর্তা ও স্বরাষ্ট্রমন্ত্রীর সাহায্য চেয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন