Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে ভুট্টা আমদানি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ১১:২৫ পিএম

দিনাজপুর জেলার হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে ট্রেনযোগে ১ হাজার ৫৬৪ টন ভুট্টা আমদানি করা হয়েছে। আমদানিকৃত ভুট্টা থেকে ৫ লাখ ২০ হাজার ৮৬৮ টাকা রাজস্ব আদায় করা হয়েছে। দিনাজপুর হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক এসোসিয়েশনের সভাপতি হারুর অর রশিদ হারুন আজ শনিবার দুপুরে এই তথ্য জানান।

তিনি জানান, বাংলাদেশে উৎপাদিত ভুট্টা দেশের পোল্ট্রি ও ডেইরী খামার এবং মাছ চাষীদের চাহিদা পূরণে কিছুটা কমতি থাকায় বাড়তি চাহিদা মেটাতে ভারত থেকে ভুট্টা আমদানি করতে সরকার অনুমতি দিয়েছে। সরকারি অনুমতি সাপেক্ষে হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক এসোসিয়েশনের আমদানিকারক মেসার্স সুমন এন্টারপ্রাইজ আজ ট্রেনযোগে ১ হাজার ৫৬৪ টন ভুট্টা ভারত থেকে আমদানি করে হিলি রেলওয়ে স্টেশনে খালাস করেছে। আরও ১০ হাজার টন ভুট্টা আমদানি করা হবে।

হিলি রেলওয়ে স্টেশনের মাষ্টার তপন কুমার চক্রবর্তী শনিবার বিকেল ৪টায় ট্রেনযোগে ভারত থেকে ভুট্টা আমদানি করে হিলি রেলওয়ে স্টেশনে খালাস করা হয়েছে বলে জানান তিনি।
তিনি বলেন, সড়ক পথে ট্রাকযোগে এ ধরনের বেশি পরিমাণ আমদানি করা পণ্য পরিবহনে খরচ বেশি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ