Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

হোয়াটসঅ্যাপ গ্রুপে নতুন ফিচার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২২, ১১:৪০ পিএম

বিশ্বের অন্যতম সেরা এবং জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিদিন কয়েক কোটি গ্রাহক আছে মেটার মালিকানাধীন সাইট হোয়াটসঅ্যাপের। ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে নিয়মিত আপডেট আনছে সাইটটি। এবার হোয়াটসঅ্যাপ গ্রুপে এলো নতুন ফিচার।

নতুন এই গ্রুপ ফিচারের ফলে গ্রুপ লিভ করলেও জানতে পারবে না ওই গ্রুপের অন্য সদস্যরা। এতদিন পর্যন্ত গ্রুপের কোনো মেম্বার গ্রুপ ছেড়ে বের হলে তা নোটিফিকেশনের মাধ্যমে দেখানো হতো। গ্রুপে থাকা সবাই তা দেখতে পেত। কিন্তু এবার থেকে কোনো মেম্বার গ্রুপ লিভ করলে অন্য কোনো মেম্বার তা দেখতে পাবেন না। শুধু ওই গ্রুপ অ্যাডমিনের কাছে নোটিফিকেশন পৌঁছাবে।

বেশ কয়েক মাস আগেই এবিষয়ে একটি ব্লগ পোস্ট করেছিল ডব্লিউবিটাইনফো। তাদের পক্ষ থেকে জানানো হয়েছিল নতুন এই ফিচার খুব শিগগির যোগ করা হবে। প্রায় কয়েক মাস আগেই বিটা ভার্সনে ওই ফিচার চালু করা হয়। এবার ওই ফিচারটি সব ব্যবহারকারীর জন্যই চালু করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে ব্যবহারকারীদের কাছে আপডেট পাঠানো হবে। খুব শিগগির সব ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহারের সুযোগ পাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন