Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

শিয়াওতেকের রেকর্ড যাত্রা থামালেন কহনে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ৪:৫৮ এএম

উইম্বলডনে বড় অঘটনের জন্ম দিলেন আলিজি কহনে। মেয়েদের র‍্যাঙ্কিংয়ের এক নম্বর তারকাকে সরাসরি সেটে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠলেন ৩৭ নম্বর খেলোয়াড়। তৃতীয় রাউন্ডে শনিবার পোলিশ তারকাকে ৬-৪, ৬-২ গেমে হারান ৩২ বছর বয়সী কহনে।

এই হারে ২১ বছর বয়সী শিয়াওতেকের টানা ৩৭ ম্যাচ জয়ের রেকর্ডে ছেদ পড়ল। তার আগের হার ছিল গত ফেব্রুয়ারিতে, ইয়েলেনা ওস্তাপেঙ্কোর বিপক্ষে।

এরপর থেকেই দুর্বার গতিতে ছুটছিলেন তিনি। গত মাসের শুরুতে ফরাসি ওপেনসহ জেতেন টানা ছয়টি শিরোপা। ফেভারিট হিসেবে শুরু করেন উইম্বলডন। প্রথম রাউন্ডে সরাসরি সেটে জিতে ছাড়িয়ে যান মেয়েদের এককে ভেনাস উইলিয়ামসের সবচেয়ে বেশি টানা ৩৫ জয়ের রেকর্ড।

ফ্রান্সের কহনের চমকে যাত্রাটা আর বেশি দীর্ঘ হলো না শিয়াওতেকের। তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন গত ফরাসি ওপেনের রানার্সআপ যুক্তরাষ্ট্রের টিনএজার কোকো গাউফও। তাকে হারিয়ে প্রথমবার চতুর্থ রাউন্ডে উঠেছেন স্বদেশি অ্যামান্ডা অ্যানিসিমোভা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন