Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

এবার অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে কুকুর পাচারের মামলা!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ৯:৫৫ এএম

সাবেক স্বামী জনি ডেপের বিরুদ্ধে মানহানির মামলা হারার পর অনেকটাই লোক চক্ষুর আড়ালে রয়েছেন হলিউড অভিনেত্রী অ্যাম্বার হার্ড। তবে আবারও তিনি উঠে এসেছেন খবরের শিরোনামে। তার বিরুদ্ধে অবৈধভাবে এক দেশ থেকে অন্য দেশে কুকুর পাচারের মামলা হয়েছে। অ্যাম্বারের বিরুদ্ধে আইনি এই অভিযোগ নতুন ঘটনা নয়। কিন্তু সম্প্রতি অস্ট্রেলিয়ান সরকার পুরনো এই মামলার তদন্ত শুরু করেছে।

যুক্তরাষ্ট্রের বিনোদনধর্মী সংবাদ ম্যাগাজিন এন্টারটেইনমেন্ট টুনাইট সূত্রে জানা গেছে, ২০১৫ সালে অ্যাম্বারের তৎকালীন স্বামী জনি ডেপের ‘পাইরটস অব দ্য ক্যারিবিয়ান’ সিনেমার শুটিং চলছিলো অস্ট্রেলিয়ায়। জনির সফরসঙ্গী হিসেবে সেখানে উপস্থিত ছিলেন অ্যাম্বার। সে সময় তার সঙ্গে পোষা কুকুর দুটিও ছিলো। কিন্তু কুকুর দুটিকে অস্ট্রেলিয়া সরকারের বিনা অনুমতিতে সেখানে নিয়েছিলেন অ্যাম্বার। এতেই বাঁধে বিপত্তি। মামলা করা হয় এই তারকার নামে। মামলাটি প্রথমবার যখন উত্থাপিত হয়, সেসময় অ্যাম্বার হার্ড তার দোষ স্বীকার করে নেন। কিন্তু ৭ বছর পর আবারো এই অভিযোগ সামনে আনা হলো।

এ প্রসঙ্গে এন্টারটেইনমেন্ট টুনাইটকে দেয়া সাক্ষাৎকারে যুক্তরাষ্ট্র সরকারের কৃষি, জল ও পরিবেশ বিভাগের একজন মুখপাত্র বলেন, ‘২০১৫ সালে অ্যাম্বার হার্ড অবৈধভাবে তার দুটি কুকুরকে এক দেশ থেকে অন্যদেশে নিয়ে যান। তার বিরুদ্ধে করা সেই মামলা পুনরায় খতিয়ে দেখছে সরকার।’

জানা গেছে, আইন অনুযায়ী এই মামলায় হারলে অ্যাম্বার হার্ডের ১৪ বছর পর্যন্ত সাজা হতে পারে।

এদিকে সম্প্রতি জনি ডেপের করা মানহানির মামলায় হেরে যান অ্যাম্বার হার্ড। মামলার রায় অনুযায়ী ডেপকে হার্ডের দিতে হবে ১০ মিলিয়ন ডলার। সেই অর্থ মেটাতে যখন হিমশিম খাচ্ছেন অ্যাকোয়াম্যানের এই অভিনেত্রী, এমন সময়ে তার জন্য এলো আরো বড় দুঃসংবাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড

২২ জুলাই, ২০২২
৮ জুলাই, ২০২২
১ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন