Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

পাকিস্তানে যাত্রীবাহী বাস খাদে, নিহত অন্তত ২২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ৪:৪৮ পিএম | আপডেট : ৯:২৬ পিএম, ৩ জুলাই, ২০২২

পাকিস্তানে যাত্রীবাহী বাস খাদে পড়ে কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১১ জন। রোববার (৩ জুলাই) সকালে দক্ষিণ এশিয়ার এই দেশটির বেলুচিস্তান প্রদেশের জোব জেলায় বাস দুর্ঘটনা ও হতাহতের এই ঘটনা ঘটে। কর্মকর্তাদের বরাত দিয়ে রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়েছে, ৩০ জনেরও বেশি যাত্রী নিয়ে একটি বাস রাজধানী ইসলামাবাদ থেকে কোয়েটার দিকে যাচ্ছিল। পথিমধ্যে বাসটি খাদে পড়ে গেলে হতাহতের এই ঘটনা ঘটে।

এদিকে দুর্ঘটনার পর টেলিভিশনের ফুটেজে ঘটনাস্থলে উদ্ধারকর্মীদেরকে রক্তাক্ত যাত্রীদের সাহায্য করতে দেখা যাচ্ছে। অন্য একটি দৃশ্যে, দুর্ঘটনাকবলিত বাসের ধ্বংসাবশেষ দেখা যাচ্ছে।

বেলুচিস্তানের শেরানী জেলার সহকারী কমিশনার মেহতাব শাহ ডন ডটকমকে জানান, ধনা সার নামক একটি জায়গার কাছে এই দুর্ঘটনা ঘটে। তিনি বলেন, দ্রুত গতিতে চলার সময় বাসটি খাদে পড়ে যায়। এতে ২২ যাত্রী নিহত ও ১১ জন আহত হন।

শাহ আরও বলেন, দুর্ঘটনার তথ্য পাওয়ার পরপরই উদ্ধারকারী দলগুলো ঘটনাস্থলে ছুটে যায়। মৃতদেহগুলোকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং সেখানে তাদের পরিচয় শনাক্ত করার প্রক্রিয়া চলছে।

জোবের সিভিল হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট ডা. নুরুল হক জানান, আহতদের হাসপাতালে আনা হচ্ছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করেন তিনি।

এদিকে, বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আবদুল কুদুস বিজেঞ্জো এই ঘটনায় নিহতদের জন্য শোক প্রকাশ করেছেন। তিনি নিহতদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনাও জানিয়েছেন। একইসঙ্গে আহতদের চিকিৎসা নিশ্চিত করতে জোবের সিভিল হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করার নির্দেশ দেন।
পরে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফও বাস খাদে পড়ে প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। রেডিও পাকিস্তানের প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী আহতদের তাৎক্ষণিক চিকিৎসা সহায়তা প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। সূত্র : ডন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ