Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

কুয়াকাটা পৌরসভায় ২০২২-২৩ অর্থ বছরের খসড়া বাজেট উপাস্থাপন

কলাপাড়া(,পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ৭:৩১ পিএম

নাগরিক সেবা নিশ্চিত করতে কুয়াকাটা পৌরসভায় ২০২২-২৩ অর্থ বছরের খসড়া বাজেট পেশ করা হয়েছে। রোববার বেলা ১১টায় পৌরভবনের হলরুমে পৌর মেয়র মোঃ আনোয়ার হাওলাদারের সভাপতিত্বে আয়োজিত বাজেট সভায় ৫২ কোটি ৯৩ লাখ টাকার সম্ভাব্য বাজেট উপস্থাপন করা হয়। প্রস্তাবিত বাজেটে আয় এবং ব্যয়ের খাত সমান দেখানো হয়েছে। খসড়া বাজেটে জনগনের উপর কোন অতিরিক্ত কর আরোপ করা হয়নি বলে পৌর মেয়র জানিয়েছেন। প্রস্তাবিত বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ৩ কোটি ৯৯ লাখ ৮৫ হাজার টাকা, মোট উন্নয়ন আয় ৩২ কোটি ৯০ লাখ টাকা, মুলধন আয় ২১ লাখ ৪০ হাজার, প্রারম্ভিক আয় ১৫ কোটি ৮১ লাখ ৯৩ হাজার ২৮৬ টাকাসহ মোট আয় দেখানো হয়েছে ৫২ কোটি ৯৩ লাখ ১৮ হাজার ২৮৬ টাকা। আয়ের বিপরীতে সমপরিমান ব্যয় দেখানো হয়েছে। প্রস্তাবিত বাজেট জনকল্যানমুলক ও পর্যটক বান্ধব বাজেট বলে পৌর মেয়র উল্লেখ করেন।
এ খসড়া বাজেট সভায় উপস্থিত ছিলেন, পৌর নির্বাহী কর্মকর্তা কাব্য লাল চক্রবতী, সহকারী প্রকৌশলী এইচ এম সোলাইমান, কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, কুয়াকাটা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আনোয়ার হোসেন আনু, পৌর প্যানেল মেয়র মোঃ মনির শরীফ, মোঃ শহিদ দেওয়ান, কাউন্সিলর মোঃ ফজলুল হক খাঁন, কাউন্সিলর মজিবুর রহমান, আশ্রাফ আলী সিকদার, হিসাব রক্ষক আনোয়ার হোসেনসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ