Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কুমিল্লার দেবিদ্বারের সম্মেলন ঘিরে এমপি-উপজেলা চেয়ারম্যান গ্রুপের দ্বন্দ্ব

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ৭:৪০ পিএম

কুমিল্লার দেবিদ্বারে বরকামতা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় পর্বে কাউন্সিল অধিবেশনে কমিটি ঘোষণা নিয়ে স্থানীয় এমপি রাজী মোহাম্মদ ফখরুল ও উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ সমর্থিত দুই গ্রুপের দ্বন্দ্বে এমপি রাজীকে দুই ঘন্টা অবরুদ্ধ করে রাখে কালাম গ্রুপ।

শনিবার নবিয়াবাদ কুমিল্লা মডেল কলেজ মাঠে আয়োজিত সম্মেলন ঘিরে দুই গ্রুপের দ্বন্দ্বের ঘটনা রাত সাড়ে ৮টা থেকে প্রায় দুই ঘন্টা পর্যন্ত চলে। রাত সাড়ে ১০টার দিকে বিক্ষোভ চলাকালে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রৌশন আলী মাষ্টার দলের কেন্দ্রীয় সভাপতিমন্ডলীর সদস্য নেতা শেখ ফজলুল করিম সেলিম এমপি ও মাহববুল আলম হানিফ এমপির সাথে মুঠোফোনে কথা বলেন এবং তাদের হস্তক্ষেপে সভাপতি পদে মোঃ শাহ আলমকে ও সাধারণ সম্পাদক পদে মোঃ রুকুনুজ্জামানের নাম ঘোষণা করেন।

দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ বলেন, সম্মেলনে প্রার্থীদের মধ্যে সমোঝোতা না হওয়ায় কাউন্সিলররা ভোট চেয়েছিল। তখন এমপি সাহেব জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ ও দায়িত্বপ্রাপ্ত নেতাবৃন্দদের বলেন ঐক্যবদ্ধভাবে সিদ্ধান্ত নিয়ে কমিটি ঘোষণা করবেন। তারপর নেতৃবৃন্দরা রুদ্ধদ্বারকক্ষে সভাপতি পদে শাহ আলম এবং সাধারণ সম্পাদক পদে রোকনুজ্জামানকে মনোনিত করেন। কিন্তু কমিটি ঘোষণা না দিয়ে এমপি চলে যেতে চাইলে নেতা-কর্মীরা পথ অবরোধ করে দেয়। পরে রাত সাড়ে দশটার দিকে কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার কমিটি ঘোষণা করলে পরিস্থিতি শান্ত হয়।

এবিষয়ে রোশন আলী মাস্টার বলেন, বিক্ষুব্ধ নেতা-কর্মীরা কমিটি ঘোষণার দাবীতে এমপি সাহেবের গাড়ি অবরোধ করে রাখলে আমি মিমাংসার চেষ্টা করি। এমপি সাহেবের গাড়িতে নেতাকর্মীরা লাথি মারার ঘটনায় এখানে কমিটি ঘোষণা দিতে রাজী হননি তিনি।

কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগের সহসভাপতি শেখ আব্দুল আউয়াল বলেন, এমপি সাহেব কমিটি ঘোষণা দেয়ার পক্ষে না থাকায় এবং ঢাকায় গিয়ে দুইদিন পর কমিটি ঘোষণার কথা বলায় এ উদ্ভট পরিস্থিতি সৃষ্টি হয়।

এবিষয়ে স্থানীয় এমপি রাজী মোহাম্মদ ফখরুলের মুঠোফোনে একাধিকবার কল করেও কোন সাড়া মেলেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ