Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ও রাস্তাঘাট পুর্ননির্মাণে বরাদ্দ দিন

ত্রাণ বিতরণকালে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ৭:৫০ পিএম

সিলেটসহ বিভিন্ন জেলায় বন্যায় মানুষের যে পরিমাণ ক্ষতি হয়েছে তা কোনোভাবেই পূরণ করা সম্ভব নয়। বসতবাড়ি, দৈনন্দিন চলার আসবাবপত্রসহ সবই হারিয়ে মহাকষ্টে মানুষের জীবন চলছে। বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ও রাস্তাঘাট পুর্ননির্মাণে সরকারকে পর্যাপ্ত অর্থ বরাদ্দ দিতে হবে। বন্যার্ত অসহায় মানুষের মাঝে সরকারি ত্রাণ চোখে পড়ার মতো নয়। বন্যা দুর্গত এলাকায় সরকারি ত্রাণের পরিমাণ বাড়াতে হবে। আজ রোববার সিলেটের বিভিন্ন অঞ্চলে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ এসব কথা বলেন।
বাংলাদেশ খেলাফত মজলিস : বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন,বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ও রাস্তাঘাট পুর্ননির্মাণের লক্ষ্যে সরকারকে পর্যান্ত অর্থ বরাদ্দ দিতে হবে। বন্যা দুর্গত এলাকার মানুষের মাঝে সরকারি ত্রাণ চোখে পড়ার মতো নয়। তিনি বলেন,
আলেম উলামা ও ইসলামী দলগুলো বন্যা কবলিত ও ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতায় কাজ করে যাচ্ছে। তিনি পানি কমার সাথে সাথে সরকারসহ সকলকে মানুষের ঘরবাড়ি ও রাস্তাঘাট পুর্ননির্মাণে একযোগে কাজ করার আহ্বান জানান। তিনি আজ রোববার বাংলাদেশ খেলাফত মজলিসের উদ্যোগে সিলেট ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন জায়গায় বন্যা দুর্গত মানুষদের মাঝে নগদ অর্থ বিতরণকালে এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন, দলের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী, যুগ্মমহাসচিব মাওলানা আব্দুল আজীজ, মাওলানা আবুল হাসানাত জালালী, মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, ঢাকা মহানগর ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা নূর মোহাম্মদ আজিজী, ইসলামী ছাত্র মজলিসের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ খালেদ সাইফুল্লাহ, সিলেট জেলা সভাপতি মাওলানা ইকবাল হোসাইন, সুনামগঞ্জ জেলা সভাপতি মুফতি আজিজুল হক, সিলেট মহানগর সভাপতি মাওলানা গাজী রহমতুল্লাহ, সিলেট জেলা সাধারণ সম্পাদক মাওলানা আতিকুর রহমান, সুনমাগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মাওলানা জয়নুল ইসলাম, সিলেট মহানগর সাধারণ সম্পাদক মাওলানা এমরান আলম ও শরীয়তপুর জেলা সহ-সাধারণ সম্পাদক মাওলানা নুরুল আমিন।
জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশ : জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের সভাপতি মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়ার নেতৃত্বে আজ রোববার সিলেট উত্তর কুশিয়ার অঞ্চলের বন্যার্ত প্রায় ৫০০ মানুষের মাঝে উপহার সামগ্রি বিতরণ করা হয়। ত্রাণ বিতরণকালে মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া বলেন, বন্যা দুর্গত এলাকার অসহায় মানুষের আহাজারি এখনো কমেনি। অনেক অসহায় মানুষের মাঝে এখনো ত্রাণ জুটেনি। তিনি বন্যার্তদের ক্ষতিগ্রস্ত বাড়ি ঘর এবং রাস্তা নির্মাণের জরুরিভাবে কার্যকরী উদ্যোগ নেয়ার দাবি জানান। এসময়ে আরো উপস্থিত ছিলেন, মুফতি জাকির হোসাইন, মুফতি মাশহুদুর রহমান, মুফতি মানজুর আহমাদ, মুফতি রাকিব উদ্দিন, মুফতি সাইখুল হাসান, মুফতি আবদুল্লাহ মুখতার ও মাওলানা ইকবাল হোসাইন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ