Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কিয়েভকে শান্তির কথা বলতে দিচ্ছে না পশ্চিমারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ৮:৩২ পিএম

পশ্চিমারা বর্তমানে যুদ্ধ চালিয়ে যাওয়ার জন্য বাজি ধরছে, ওয়াশিংটন কিয়েভকে শান্তির কথা ভাবতে বা কথা বলার অনুমতি দেয় না, রাশিয়ার প্রেসিডেন্টের মুখপাত্র দিমিত্রি পেসকভ রোববার বলেছেন।

‘এখন সেই মুহূর্ত যখন পশ্চিমা দেশগুলি যুদ্ধ চালিয়ে যাওয়ার বিষয়ে বাজি ধরছে। এর অর্থ হল সেই মুহূর্তটি চলতে থাকবে যখন ওয়াশিংটনের নেতৃত্বে পশ্চিমা দেশগুলি ইউক্রেনীয়দের শান্তির কথা ভাবতে বা কথা বলতে দেয় না,’ পেসকভ রসিয়া-১ টিভি চ্যানেলের সাথে একটি সাক্ষাৎকারে বলেছিলেন। ।

একই সময়ে, তিনি নিশ্চিত যে, শীঘ্রই বা পরে পশ্চিমে জ্ঞান ফিরে আসবে এবং ইউক্রেন নিয়ে আলোচনা আবার শুরু হবে। ‘এখন পরিস্থিতি শান্ত করার উদ্যোগের চাহিদা হ্রাস পেয়েছে। তবে আমাদের কোন সন্দেহ নেই যে শীঘ্র বা পরে সাধারণ জ্ঞানের জয় হবে এবং আবার আলোচনার পালা আসবে,’ পেসকভ যোগ করেছেন।

তিনি আরও উল্লেখ করেছেন যে, আলোচনা প্রক্রিয়া পুনরায় শুরু করার আগে, ইউক্রেনকে ‘আবার মস্কোর শর্তগুলো বুঝতে হবে। তাদের সাথে সম্মত হন। টেবিলে বসুন। এবং কেবলমাত্র সেই নথিটিকে আনুষ্ঠানিক করুন যা ইতিমধ্যে অনেক ক্ষেত্রে একমত হয়েছে,’ পেসকভ উপসংহারে বলেছিলেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ