Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ধামরাইয়ে নিরাপদ গরুর মেলা

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১২:০২ এএম

বিশ্বব্যাংক এডিপি এবং পিকেএসএফ এর আর্থিক ও কারিগরি সহায়তায় বেসরকারি উন্নয়ন সংস্থা এসডিআই এর সার্বিক ব্যবস্থাপনায় গ্রামীণ নারী ও পুরুষ প্রশিক্ষিত উদ্যোক্তাদের সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে পালনকৃত নিরাপদ গরুর সমাহারে ঢাকার ধামরাইয়ের সূতিপাড়ায় সপ্তাহব্যাপী নিরাপদ গরুর মেলা গত শনিবার থেকে শুরু হয়েছে। এসডিআইয়ের এসইপি প্রকল্পের আওতায় প্রকল্প ব্যবস্থাপক কৃষিবিদ মো. আব্দুল হাকিমের ব্যবস্থাপনায় এসডিআই এফটিসি আইআরসি প্রাঙ্গনে আয়োজিত এ মেলা উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ বেনজীর আহমদ সভাপতিত্ব করেন এসডিআই-এর সিইও সামছুল হক।
বিশেষ অতিথি ছিলেন মেয়র আলহাজ গোলাম কবির, পিকেএসএফ-এর ডেপুটি প্রজেক্ট কোণ্ড অর্ডিনেটর (এসইপি) মো. জহিরুল হক,ওসি আতিকুর রহমান।
সংস্থার সিইও সামছুল হক জানান, গ্রামীন নারী ও পুরুষ উদ্যোক্তাদের আর্থিক স্বাবলম্বী করে তুলতে এবং ভোক্তাদের কাছে বিশ্ব মানের স্বাস্থ্য সম্মত নিরাপদ গরু পৌঁছে দিতে এসডিআই এই নিরাপদ গরুর মেলার আয়োজন করেছে।
তিনি আরো বলেন, গরুকে সম্পূর্ণ নিরাপদ স্বাস্থ্য সম্মত এবং গরু গোশতের পুষ্টিমান সঠিক রাখার জন্য লালন পালন থেকে শুরু করে যেসব করনীয় বিষয়াদী রয়েছে তার উপরই প্রশিক্ষণ দেয়া হয়েছে এসব উদ্যোক্তাদের।
এক প্রসঙ্গে তিনি বলেন এ মেলা থেকে স্বাস্থ্য সম্মত পুষ্টিমান সম্মৃদ্ধ গরু অলনাইন ব্যাংকিং সেবার মাধ্য বিক্রি হচ্ছে।
সংস্থার সহকারী পরিচালক মো. কামরুজ্জামান, সোহেলীয়া নাজনীন হক, প্রোগ্রাম অফিসার ইসমাইল হোসেন, আঞ্চলিক ব্যবস্থাপক অভিজিৎ কুমার দেবনাথ এ সময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ