Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

প্রতাপনগর প্রধান সড়কে আবারও ভাঙন

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) থেকে | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১২:০২ এএম

আশাশুনি উপজলার প্রতাপনগর ইউনিয়ন যোগাযোগের প্রধান সড়কে আবারও ভয়াবহ ভাঙন শুরু হয়েছে। বাঁধ-কাম-সড়ক রক্ষা করতে না পারলে প্রতাপনগরের সাথ উপজলা-জেলাসহ সকল এলাকায় যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়ার শঙ্কা রয়েছে।
বিগত ভয়াবহ ঘূর্ণিঝড় আম্পান ও ইয়াস ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে ওয়াপদার বেড়িবাঁধ ভেঙে গেলে ইউনিয়ন পরিষদ থেকে সামান্য উত্তরে প্রধান সড়ক কালভার্ট ভেঙে গেলে এলাকার সকল রাস্তা বাড়িঘর, প্রতিষ্ঠান ও মৎস্য ঘের, জমির ফসল ভেসে যায়। জোয়ার ভাটায় রাস্তার বিশাল এলাকা জুড়ে ভেঙে গিয়ে নদীতে পরিণত হয়। বাধ্য হয়ে নৌকায় খেয়া পারাপারের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থা চালু রাখার চেষ্টা করা হয়। পরবর্তীতে সেখানে বাঁধ দিয়ে যোগাযোগ পুনস্থাপন করা হয়েছিল। কিন্তু সেখানে টেকসই ব্যবস্থা গ্রহণ না করায় সম্প্রতি বাঁধ/রাস্তায় ফাটল ধরে। ক্রমেক্রমে রাস্তার দু’পাশে ভাঙন শুরু হলে রাস্তা সংকীর্ণ ও ভেঙে যাওয়ার শঙ্কা দখা দয়। বর্তমানে দু’চাকার যানবাহন চলাচল করত পারলেও ৩ বা ৪ চাকার যানবাহন চলাচল করতে পারছেনা।
বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যান আলহাজ আবু দাউদ উর্দ্ধতন কর্তপক্ষের সাথে যোগাযোগ করলে তাৎক্ষণিকভাবে সহায়তা ও নির্মাণ কাজের বরাদ্দ না থাকায় চেয়ারম্যান নিজ অর্থে কাজ শুরু করেছেন।
ইউপি চেয়ারম্যান হাজী আবু দাউদ বলেন, প্রথমে বালি ফেলে রক্ষার চেষ্টা করা হলেও সম্ভব হয়নি। বর্তমানে দু’পাশ পাইলিং দিয়ে ভেতরে বালুর বস্তা ফেলে প্রতিরক্ষা ব্যবস্থা করা হচ্ছে। পরবর্তীতে শক্তমাটি বালি ও ইটের সোলিং করে সড়ক ব্যবহার উপযুক্ত করা হব বল তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন