Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪
শিরোনাম

শুদ্ধাচার পুরস্কার পেলেন পরিকল্পনা কমিশনের সদস্য মামুন-আল রশীদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ৯:২২ পিএম

২০২১-২২ অর্থবছরের জন্য শুদ্ধাচার পুরস্কার পেলেন পরিকল্পনা কমিশনের ভৌত অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) মো. মামুন-আল রশীদ। গতকাল রোববার বার্ষিক কর্ম-সম্পাদন (এপিএ) চুক্তি স্বাক্ষর, এপিএ ও শুদ্ধাচার পুরস্কার অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এই পুরস্কার তার হাতে তুলে দেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন।
মো. মামুন আল রশীদ বলেন, হঠাৎ করেই কেবিনেট বিভাগ থেকে ফোন করে আমাকে বিষয়টি নিশ্চিত করা হয়। সরকার ব্যক্তিগত ক্যাটাগরিতে এই পুরস্কার দেয়। প্রধানমন্ত্রী আমার নাম ধরে প্রশংসা করেছেন এটা চাকরি জীবনে পরম পাওয়া। সবার কাছে দোয়া চাই সামনের দিনগুলোতে দেশের জন্য যেন আরও ভালো কিছু করতে পারি।

নরসিংদী জেলার মনোহরদী উপজেলার শুকুন্দী গ্রামে জন্মগ্রহণ করেন মো. মামুন-আল-রশীদ। তিনি নটর ডেম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিভাগে স্নাতকোত্তর শেষে চাকরি জীবনে যুক্তরাজ্যের আলস্টার বিশ্ববিদ্যালয়ে ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্টে মাস্টার্স ডিগ্রি (ডিজারটেশন ছিল ডিজাস্টার ম্যানেজমেন্ট থ্রু কমিউনিটি ডেভেলপমেন্ট) এবং নেদারল্যান্ডসের হেগে অবস্থিত ইনস্টিটিউট অব সোশ্যাল স্টাডিজ (আইএসএস) থেকে পাবলিক পলিসি বিষয়ে পোস্টগ্রাজুয়েট ডিপ্লোমা অর্জন করেন। বাংলাদেশ সিভিল সার্ভিসের (প্রশাসন) ৮ম ব্যাচে ১৯৮৯ সালে যোগদান করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ