Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

স্ত্রীর সঙ্গে থাকাই পছন্দ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১২:০১ এএম

অস্ট্রেলিয়ার বোলার মিচেল স্টার্ক ২০১৬ সালের পর আর আইপিএল খেলেননি। নিজ দেশে ২০১৪-১৫ মৌসুমের পর বিগ ব্যাশ লিগেও মিচেলকে দেখা যায়নি। বিশ্বের প্রায় সব ক্রিকেটার টি-টোয়েন্টি লিগগুলোয় খেলার জন্য মুখিয়ে থাকলেও কেন তিনি মুখ ফিরিয়ে রয়েছেন? মিচেল নিজেই সে কথা জানিয়েছেন।
আইপিএল এবং বিবিএল উপভোগ করলেও মিচেল নিজেকে দূরে সরিয়ে নিয়েছেন। ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্স তাকে নিলেও চোটের জন্য খেলতে পারেননি। চলতি বছরের নিলামে নিজেকে অন্তর্ভুক্তই করেননি।
মিচেলের কথা, ‘আইপিএল বা বিবিএলে খেলার মজা রয়েছে। যখন খেলেছি, উপভোগও করেছি। কিন্তু বেশ ধকল রয়েছে। গত সাত বছরে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খুব একটা বদলেছে বলেও মনে হয় না। আমি দেশের জন্য নিজেকে ফিট রাখতেই বেশি আগ্রহী।’

আন্তর্জাতিক ক্রিকেটের চাপ বেড়েছে আগের থেকে। মিচেলের কাছে অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক সূচিই সবচেয়ে গুরুত্বপূর্ণ। তিনি বলেছেন, ‘দেশের জন্য নিজেকে ফিট রাখতে চাই। দেশের জন্য নিজের সেরাটা দিতে চাই। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটগুলো সব সময় আপনাকে পিছনের দিকে টেনে রাখবে।’

আন্তর্জাতিক সূচি নিয়ে মিচেল স্টার্ক বলেছেন, ‘আগামী ১৮ মাসের সূচি দেখুন। অত্যন্ত বিরক্তিকর। আমার কাছে দেশ আগে। পরে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট। তার থেকে বাড়িতে স্ত্রীর সঙ্গে সময় কাটাতেই বেশি পছন্দ করি আমি।’ উল্লেখ্য, মিচেলের স্ত্রী অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের উইকেটরক্ষক অ্যালিসা হিলি।
এই মুহূর্তে জাতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কায় সফরে ব্যস্ত রয়েছেন মিচেল স্টার্ক। আগামী কয়েক বছর আইপিএল বা বিবিএলে খেলার পরিকল্পনা নেই বলেই জানিয়েছেন। সূত্র : ইএসপিএন ক্রিকইনফো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ