Inqilab Logo

রোববার, ০৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯, ০৮ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

পাচার হওয়া অর্থ ফিরিয়ে আনতে কাজ চলছে : চাঁদপুরে দুদক মহাপরিচালক

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১২:০০ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক (মানিলন্ডারিং) মাহমুদুল হোসাইন খান বলেছেন, ‘বিদেশে পাচার হওয়া অর্থ দেশে ফিরিয়ে আনতে মানিলন্ডারিং আইন অনুযায়ী কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।’ গতকাল রোববার সকালে দুদকের চাঁদপুর জেলার সমন্বিত কার্যালয়ের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, পাচারের অর্থ ফিরিয়ে আনতে দুই দেশের পারস্পরিক সহযোগিতা প্রয়োজন। বিদেশি রাষ্ট্রগুলোর কাছে পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে মিউচ্যুয়াল লিগ্যাল অ্যাসিস্ট্যান্স রিকোয়েস্ট (এমএলএআর) পাঠানো হয়। যদি বিদেশি রাষ্ট্র সঠিক তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করে, তাহলে টাকাগুলো উদ্ধারে পদক্ষেপ নেওয়া সম্ভব। আমরা সেই চেষ্টাই করছি।
এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, ল²ীপুরের জেলা প্রশাসক মো. আনোয়ার হোসাইন আকন্দ, দুদকের চাঁদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক জালাল উদ্দিন আহাম্মদ ও অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ