Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪
শিরোনাম

নির্বাচনে ফিক্সিংয়ের বিরুদ্ধে হুঁশিয়ারি ইমরান খানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১২:০০ এএম

পিটিআই চেয়ারম্যান ইমরান খান তার দলের কর্মীদের এবং সমর্থকদের পাঞ্জাবের আসন্ন উপ-নির্বাচনের সময় কারচুপির বিষয়ে সতর্ক করে বলেছেন যে, এখন নির্বাচনী ‘আম্পায়াররা’ সরকারের পক্ষে দাঁড়িয়েছে। ইমরান শনিবার ইসলামাবাদের প্যারেড গ্রাউন্ডে মুদ্রাস্ফীতি, রাজনৈতিক অস্থিতিশীলতা, অত্যধিক লোডশেডিং এবং জ্বালানির অব্যাহত দর বৃদ্ধির বিরুদ্ধে একটি জনসমাবেশে এই উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, ‘পাঞ্জাবে আমাদের ২০টি উপ-নির্বাচন (আসছে)। তাদের জয়ের একমাত্র উপায় হল কারচুপির মাধ্যমে। জনগণ তাদের বিরুদ্ধে, (কিন্তু) আম্পায়াররা তাদের সাথে আছে। আম্পায়ার থাকা সত্ত্বেও আমাদের এই চোরদের পরাজিত করতে হবে।’

পাকিস্তানের বর্তমান সরকার, যাকে ইমরান প্রায়শই ‘আমদানিকৃত’ বলে অভিহিত করেন এবং দাবি করেন যে, একটি ষড়যন্ত্রের মাধ্যমে তার সরকারকে ক্ষমতাচ্যুত করে যুক্তরাষ্ট্রের দ্বারা তাদেরকে দেশটির উপর চাপিয়ে দেয়া হয়েছে, তাদের সমালোচনা করে ইমরান বলেন, ‘তারা যে কৌশলই ব্যবহার করুক না কেন, তারা কারচুপি করুক না কেন, নির্বাচন করুক বা পুলিশকে ব্যবহার করুক, জাতি কখনই তাদের মেনে নেবে না।’ কেন তিনি ২৬ মে লংমার্চ শেষ করার সিদ্ধান্ত নিয়েছেন, তার বাখ্যায় ইমরান বলেন, ‘আমি জানতাম সেদিন সন্ধ্যায় নৈরাজ্য হবে এবং মানুষ পুলিশ ও রেঞ্জাররা মুখোমুখি হবে। (এই) জাতি, পুলিশ, রেঞ্জাররা (সবাই) আমার। আমি আমার জাতির মধ্যে অরাজকতা ছড়াতে চাই না। আমি শুধু একটি উদ্দেশ্যে বের হয়েছিলাম: আমদানিকৃত সরকার গ্রহণযোগ্য নয়।

ইমরান দুই মাসের মধ্যে আইএমএফ-এর চাপে গলে যাওয়ার জন্য সরকারকে অভিযুক্ত করে বলেন যে, তিনি আড়াই বছর ধরে তহবিলের দাবি প্রতিহত করেছেন কিন্তু বর্তমান প্রশাসনের আকাশচুম্বি দর বৃদ্ধির বিপরীতে তিনি পেট্রোলের দাম মাত্র ১০ টাকা বাড়িয়েছিলেন। ইমরান শরীফ ও ভুট্টো পরিবারের সমালোচনা করে তাদের ‘দাস এবং বুট পলিশকারী’ হিসাবে অভিহিত করেন এবং দেশের অর্থনৈতিক দুর্দশার জন্য তাদের দায়ী করেন। পিটিআই চেয়ারম্যান এও বলেন যে, বিচার বিভাগ এবং নিজেদের নিরপেক্ষ দাবি করা সামরিক সংস্থা যা করেছে, তার জন্য ঈশ্বরের কাছে তাদের জবাবদিহি করতে হবে।

এদিকে, পিটিআই নেতা পারভেজ খট্টক ইমরান খানকে সমর্থন করে বলেছেন, ‘দেশের বর্তমান মুদ্রাস্ফীতি জনসাধারণের ধ্বংস হিসাবে প্রমাণিত হচ্ছে। তিনি প্রশ্ন তোলেন, কেন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত সরকারের পক্ষে যাচ্ছে? তিনি সতর্ক করেন বলেন যে, ইমরানের সাথে অন্যায় হলে কেউ নিরাপদ থাকবে না। সূত্র : ডন, ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ