Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

শেখ জামাল, রাসেলের জয়,সাইফে বিধ্বস্ত আবাহনী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সাইফ স্পোর্টিং ক্লাবের কাছে বিধ্বস্ত হলো ঢাকা আবাহনী লিমিটেড। অন্যদিকে চট্টগ্রাম আবাহনী লিমিটেডের বিপক্ষে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের জয়ের দিন উত্তর বারিধারা ক্লাবকে হারালো শেখ রাসেল ক্রীড়া চত্র। গতকাল মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে স্বাগতিক সাইফ স্পোর্টিং ক্লাব ৪-২ গোলে উড়িয়ে দেয় ঢাকা আবাহনীকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড এমফন সানডে, স্থানীয় ডিফেন্ডার সবুজ হোসেন, মিডফিল্ডার রহিম উদ্দিন এবং রুয়ান্ডার ডিফেন্ডার এমারি বাইসেঙ্গে পেনাল্টি থেকে একটি করে গোল করেন। ঢাকা আবাহনীর পক্ষে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন গোমেজ ও পেনাল্টি থেকে কোস্টারিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্দ্রেস দু’গোল শোধ দেন। চলমান লিগে ১২ গোল করে সর্বাধিক গোলদাতার তালিকায় মোহামেডানের মালির ফরোয়ার্ড সুলায়মালে দিয়াবাতে ও সাইফ স্পোর্টিংয়ের নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ওগবোগের সঙ্গে যুগ্মভাবে তৃতীয়স্থানে উঠে এলেন আবাহনীর ডরিয়েলটন। লিগে এটা ঢাকা আবাহনীর দ্বিতীয় হার। প্রথম লেগে তারা চট্টগ্রাম আবাহনীর কাছে ৩-২ গোলে হেরেছিল। এই জয়ে ১৮ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থান ধরে রাখলো সাইফ স্পোর্টিং। হারলেও সমান ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই থাকলো ঢাকা আবাহনী।
এদিকে লিগের শুরু থেকে দূর্দান্ত গতিতে এগিয়ে চলা শেখ জামাল ধানমন্ডি ক্লাব শেষ দিকে এসে যেন কিছুটা ঝিমিয়ে পড়েছে। ইতোমধ্যে তিন ম্যাচ হেরেছে তারা। তবে আগের ম্যাচে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে হেরে পূর্ণ তিন পয়েন্ট খোঁয়ালেও পরের ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে শেখ জামাল। কাল কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে শেখ জামাল ২-০ গোলে হারায় চট্টগ্রাম আবাহনীকে। বিজয়ী দলের উজবেকিস্তানের ফরোয়ার্ড ওতাবেক ভাইজনভ জোড়া গোল করেন। এই জয়ে ১৮ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানেই রইলো শেখ জামাল। সমান ম্যাচে ২৬ পয়েন্ট পেয়ে ষষ্ঠ স্থানে চট্টগ্রাম আবাহনী।
এদিন রাজধানীর বসুন্ধরা কিংস অ্যারেনায় লিগের আরেক ম্যাচে স্বাগতিক শেখ রাসেল ৫-৩ গোলে হারায় উত্তর বারিাধারা ক্লাবকে। আগের ম্যাচে বসুন্ধরার কাছে হারলেও ঘুরে দাঁড়িয়েছে শেখ রাসেল। বিজয়ী দলের নাইজেরিয়ান ফরোয়ার্ড ইসমাহিল আকিনাদে দুটি এবং মাহবুবুর রহমান, পেনার্ল্টি থেকে নাসির উদ্দিন চৌধুরী ও মান্নাফ রাব্বি একটি করে গোল করেন। বারিধারার হয়ে তিনটি গোল শোধ দেন মারুফ আহমেদ, শামিম ইয়াসির জুয়েল ও আসাদুল ইসলাম সাকিব। এই জয়ে ১৮ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে শেখ রাসেল। সমান ম্যাচে ১৩ পয়েন্ট পেয়ে নবম স্থানে উত্তর বারিধারা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন