Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

ঘণ্টায় সাড়ে ৪০০ কিলোমিটারের বেশি গতিতে ছুটল ট্রাক, অতপর যেভাবে মৃত্যু ঘটল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ৮:৩৯ এএম

এয়ার শোতে দর্শনার্থীদের সামনে কসরত দেখাতে গিয়ে বিমানের ইঞ্জিনচালিত একটি ট্রাক ঘণ্টায় সাড়ে ৪০০ কিলোমিটারের বেশি গতিতে ছুটে দুর্ঘটনার কবলে পড়েছে। এতে মুহূর্তের মধ্যে দুমড়ে-মুচড়ে যাওয়া ওই ট্রাকের চালক ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন। রোববার যুক্তরাষ্ট্রের মিশিগানে এই দুর্ঘটনা ঘটেছে বলে ফরাসি বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

মিশিগান পুলিশ বলছে, শনিবার ফ্লাইট এয়ার শো চলাকালীন ব্যাটল ক্রিক ফিল্ডে ট্রাক দুর্ঘটনায় চালক ক্রিস ডার্নেল (৪০) মারা গেছেন। ওই মাঠে শকওয়েভ জেট ট্রাকটি ঘণ্টায় ৪৮৩ কিলোমিটারের বেশি গতিতে চালাচ্ছিলেন তিনি।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে দুর্ঘটনায় নিহত চালকের বাবা নীল ডার্নেল বলেছেন, আমাদের ছোট ছেলে ক্রিসকে এক দুর্ঘটনায় হারিয়েছি। শকওয়েভ পারফর্ম করার সময় সে মারা গেছে। এই পারফর্ম করতে ভালোবাসতো ক্রিস।
জেট ট্রাকের যান্ত্রিক ত্রুটির কারণে দুর্ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছেন তিনি। ব্যাটেল ক্রিক এক্সিকিউটিভ বিমানবন্দরে ধারণ করা ভিডিওতে দেখা যায়, ট্রাকটি দ্রুতগতিতে এগিয়ে চলার সময় সেটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক ক্রিস। এতে প্রচণ্ড বিস্ফোরণের সাথে সাথে সেটি আগুন ধরে যায়।
পরে কয়েক বার উল্টে গিয়ে সেটি দাউদাউ করে জ্বলতে থাকে। এ সময় দর্শনার্থীদের মধ্যে প্রচণ্ড আতঙ্ক ছড়িয়ে পড়ে। দুর্ঘটনার কয়েক মুহূর্ত আগে নিষ্কাশন পাইপ থেকে পাইরোটেকনিক শিখা ছড়াতে দেখা যায় ট্রাকটিকে।
দুর্ঘটনার কবলে পড়া ট্রাকটি বিশ্বের ‘বিশ্বের সেমি দ্রুততম’ হিসেবে পরিচিত। যা একবার ঘণ্টায় ৬০৫ কিলোমিটার গতিতে চলার রেকর্ড করেছিল। ট্রাকটির পেছনে বিমানের তিনটি ইঞ্জিন যুক্ত করে ৩৬ হাজার হর্সপাওয়ারে রূপ দেওয়া হয়েছিল। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন