Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সউদীতে আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ৯:৪১ এএম

সউদী আরবে পবিত্র হজ পালনে গিয়ে আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। তার নাম মো. খায়বর হোসেন (৫৫)। তিনি ৩ জুলাই মারা যান। এ নিয়ে সউদীতে হজ পালনে গিয়ে ১২ জন বাংলাদেশির মৃত্যু হলো। এর মধ্যে পুরুষ ৮ জন, নারী ৪ জন।

আজ সোমবার (৪ জুলাই) সকাল ৮টায় ধর্ম মন্ত্রণালয়ের হজ ম্যানেজমেন্ট পোর্টাল পিলগ্রিমের ডেথ নিউজে এসব তথ্য জানা গেছে।
পিলগ্রিম সূত্রে জানা যায়, মো. খায়বর হোসেনের বাড়ি রংপুর জেলার পীরগাছান তাম্বুলপুর গ্রামে। তার পাসপোর্ট নম্বর ঊঋ০১৫৬১৬২। তার হজ গাইড মো. আব্দুল হামিক, মোনাজ্জেম মো. আজাদ হোসেন।
এর আগে আরও ১১ জন বাংলাদেশি মারা গেছেন। এদের মধ্যে জাহাঙ্গীর কবির (৬০) ১১ জুন, নুরুল আমিন (৬৪) ১৬ জুন, রামুজা বেগম (৫৪) ও মো. হেলাল উদ্দিন মোল্লা (৬৪) ১৭ জুন, আবদুল জলিল খান (৬২) ও বিউটি বেগম (৪৭) ২১ জুন, মো. আব্দুল গফুর মিয়া (৬১) ২৮ জুন, মো. রফিকুল ইসলাম (৪৭) ও ফাতেমা বেগম (৬০) ৩০ জুন এবং ৩ জুলাই তপন খন্দকার (৬২) ও লায়লা আক্তার (৫২) মারা যান। সৌদি আরেবের আইন অনুযায়ী, কোন ব্যক্তি হজ করতে গিয়ে যদি মৃত্যুবরণ করেন তাহলে তার মরদেহ সৌদি আরবে দাফন করা হয়। মৃতদেহ তার নিজ দেশে নিতে দেয়া হয় না। এমনকি পরিবার-পরিজনের কোনো আপত্তি গ্রাহ্য করা হয় না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ