Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সেন্সর ছাড়পত্র পেয়েছে ‘হাওয়া’, চলছে মুক্তির প্রস্তুতি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১২:০৬ পিএম

তিন বছর আগে শুরু হয়েও আটকে ছিল পরিচালক মেজবাউর রহমান সুমনের ‘হাওয়া’ সিনেমার কাজ। অবশেষে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেলো বহুল প্রতিক্ষিত সিনেমা ‘হাওয়া’। খুব শিগগিরই সিনেমাটি মুক্তির তারিখ ঘোষণা করা হবে। পরিচালক মেজবাউর রহমান সুমন নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

মেজবাউর রহমান সুমন বলেন, ‘আমাদের ‘হাওয়া’ সিনেমাটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। আমরা এখন সিনেমাটির মুক্তি দিতে প্রস্তুতি নিচ্ছি। সবকিছু ঠিক করতে পারলে কয়েক দিনের মধ্যে অফিসিয়ালি মুক্তির তারিখ বলতে পারবো।’

তিনি আরো বলেন, ‘দেশে হয়তো প্রথম সপ্তাহে ২০-২৫টি প্রেক্ষাগৃহে আমরা ছবিটি মুক্তি দেব। তবে আমরা সিনেমাটি দেশের বাইরেও মুক্তি দেব। আমাদের লক্ষ বিশ্বের কয়েকটি দেশে সিনেমাটি মুক্তির। সবকিছু ঠিক থাকলে খুব শিগগিরই সিনেমাটির মুক্তির বিষয়ে পরিকল্পনা নেয়া হবে।’

সিনেমার গল্প প্রসঙ্গে মেজবাউর রহমান সুমন বলেন, ‘‘হাওয়া’ একটি গভীর সমুদ্রের গল্প। সম্পর্ক, প্রতিশোধ ও মৃত্যুকে উপজীব্য করে নির্মিত হয়েছে সিনেমাটি। সমুদ্রপাড়ের নয়, গভীর সমুদ্রের গল্প এটি।’

২০১৯ সালে শুরু হয়েছিল সিনেমাটির কাজ। টানা ৪০ দিন মাঝদরিয়ায় শুটিং হয় সিনেমাটির। সে সময় থেকেই আলোচনা আর অপেক্ষা। অবশেষ মুক্তির দোরগোড়ায় ‘হাওয়া’। সেন্সর পাওয়ার পর রোববার (৩ জুলাই) এলো নতুন পোস্টারও। যেখানে চঞ্চল চৌধুরীর ভয়ংকর লুক দেখা গেল।

তারকাবহুল সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান এবং বাবলু বোস।

মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন জাহিন ফারুক আমিন, সুকর্ণ সাহেদ ধীমান ও পরিচালক নিজে। নির্মাণ সংস্থা ফেইসকার্ড প্রোডাকশন এবং প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাওয়া


আরও
আরও পড়ুন