Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রথম দিনটি বৃষ্টি আর পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আগেই জানা গিয়েছিলো অসুস্থ শ্বশুরকে দেখতে দেশে ফিরে যাওয়ায় এই ম্যাচে খেলতে পাচ্ছেন না মিসবাহ-উল-হক। তার উপর ক্রাইস্টচার্চ টেস্টে সেøা ওভার রেটের কারণে এক ম্যাচের নিষেধাজ্ঞায়ও পড়েছেন পাকিস্তানের নিয়মিত এই অধিনায়ক। তার বদলে হ্যামিল্টন পার্কের এই টেস্টে দলটিকে নেতৃত্ব দিচ্ছেন আজহার আলী। সবুজ উইকেট, মেঘলা আকাশ। বৃষ্টি ছিল সকাল থেকেই। টস হয়েছে ১৫ মিনিট দেরিতে। বৃষ্টি হানা দিল লাঞ্চের আগেও। এরপর আর খেলাই হতে পারেনি হ্যামিল্টনে। পাকিস্তান-নিউ জিল্যান্ড দ্বিতীয় টেস্টের প্রথম দিনের দুই সেশন ভেসে গেছে বৃষ্টিতে। বৃষ্টির আগে খেলা হয়েছে ২১ ওভার। নিউজিল্যান্ড তুলেছে ২ উইকেটে ৭৭ রান।
নেতৃত্বের প্রথম টস জিতে বোলিং নিতে দেরি করেননি আজহার। ইয়াসির শাহকে বাইরে রেখে পাকিস্তান একাদশ সাজিয়েছে চার পেসার নিয়ে। নতুন বলের দুই বোলার আঘাত হানেন শুরুতেই। প্রথম ওভারেই টম ল্যাথামকে (০) ফেরান মোহাম্মদ আমির। অধিনায়ক কেন উইলিয়ামসনকে (১২) ফেরান সোহেল খান। তবে আগের টেস্টে অভিষেকেই নজরকাড়া জিত রাভাল এ দিনও ব্যাট করেছেন দৃঢ়তায়। রস টেলর নেমেই শুরু করেন প্রতি আক্রমণ। লাঞ্চের ১৫ মিনিট আগে নামে বৃষ্টি। তখন ২০ বলে ২৯ রানে অপরাজিত টেলর, ৩৫ রানে রাভাল। টানা বৃষ্টিতে আর খেলা শুরুই হতে পারেনি। বিকেল চারটায় দিনের খেলার ইতি টানেন আম্পায়াররা।
নিউজিল্যান্ড ১ম ইনিংস : ৭৭/২ (২১ ওভারে) রাভাল ৩৫ (ব্যাটিং), লাথাম ০, উইলিয়ামস ১৩, টেইলর ২৯; আমির ১/১৫, সোহায়েল ১/৩৫। প্রথম দিন শেষে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তানের


আরও
আরও পড়ুন