Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

জাপানিজ রেড ক্রস আইচি মেডিক্যাল সেন্টারে পিপিই প্রদান করলো বেক্সিমকো হেলথ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ৬:৫২ পিএম

বেক্সিমকো হেলথ পিপিই লিমিটেড জাপানিজ রেড ক্রস আইচি মেডিক্যাল সেন্টার ‘নাগোয়া দাইনি হাসপাতাল’ কে অনুদান হিসেবে ১০ হাজার পিস বিএন৯৫ ও এফএফএফপি২ (রেসপিরেটরস) পিপিই (পারসোনাল প্রটেক্টিভ ইকুপমেন্ট) সামগ্রী প্রদান করেছে। জাপানিজ প্রতিষ্ঠান সুজুকাওয়া অরিফ কোম্পানি লিমিটেড ও কেন২ কোম্পানি লিমিটেডের সহায়তায় এই অনুদান দেয় বেক্সিমকো।

এই উপলক্ষ্যে আজ সোমবার (৪ জুলাই, ২০২২) জাপানিজ রেড ক্রস আইচি মেডিক্যাল সেন্টারে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বেক্সিমকো হেলথ পিপিই লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর ও হেড অব অপারেশনস ডাঃ মহিদুস সামাদ খান ও সুজুকাওয়া অরিফ কোম্পানি লিমিটেডের প্রেসিডেন্ট ও সিইও তাকাউকি মাসে জাপানিজ রেড ক্রস আইচি মেডিক্যাল সেন্টারের ম্যানেজিং ডিরেক্টর ডাঃ কোজি সাতো, কর্পোরেট স্ট্রাটেজি ডিপার্টমেন্টের জেনারেল ম্যানেজার ইয়াসুউকি ফুজি ও কর্পোরেট সেক্রেটারি তরু ওয়াতানাবের হাতে এই পিপিই সামগ্রীগুলো তুলে দেন। এই সময় সেখানে কেন২ কোম্পানি লিমিটেডের দুই এক্সিকিউটিভ ডিরেক্টর ইয়োমা মিতানি ও ইয়োমেকো মিতানিও উপস্থিত ছিলেন।

এই অনুদানের মাধ্যমে বাংলাদেশ থেকে এই প্রথম কোন মেডিক্যাল কেয়ার সামগ্রী জাপানি হাসপাতালে প্রবেশ করলো।

বেক্সিমকো হেলথ দক্ষিণ এশিয়ার একমাত্র নিবেদিত পিপিই পার্ক যা আন্তর্জাতিক মানসম্পন্ন ও অত্যাধুনিক প্রযুক্তির সহায়তায় নানা ধরনের পিপিই (পারসোনাল প্রটেক্টিভ ইকুপমেন্ট) পণ্য উৎপাদন করে থাকে। কেন২ কোম্পানি লিমিটেড বাংলাদেশি কে২ বাংলাদেশের মূল কোম্পানি যারা বেক্সিমকো হেলথ পিপিই লিমিটেডের পণ্যের মান ও উৎপাদন নিয়ন্ত্রক অংশীদার হিসেবে কাজ করছে। সুজুকাওয়া অরিফ কোম্পানি লিমিটেড জাপানের একটি লিনেন ও ভোগ্যপণ্য পরিবেশক।

পিপিই হস্তান্তর অনুষ্ঠানের পরে একটি মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন ও উন্মুক্ত আলোচনার আয়োজন করা হয়। প্রেজেন্টেশনে বেক্সিমকো এবং সুজুকাওয়া দল হাসপাতালে ব্যবহারের জন্য বেক্সিমকো পিপিই সামগ্রীর ধরন এবং মান নিয়ে নানাদিক তুলে ধরে। আলোচনায় ডাঃ সাতো এবং ডাঃ মহিদ স্বাস্থ্যসেবা প্রদানকারী ও ডাক্তারদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সঠিক ধরণের মেডিকেল পিপিই ব্যবহারের উপর জোর দেন। কেন২ টিম পিপিই উৎপাদনে কিভাবে মান নিয়ন্ত্রণ করা হয় তা তুলে ধরে। চিকিৎসা পেশাজীবীদের জন্য মানসম্পন্ন পিপিই এর প্রাপ্যতা নিশ্চিত করতে জ্ঞান ভাগাভাগি ও একসাথে কাজ চালিয়ে যাওয়ার আশা ব্যক্ত করেন জাপানিজ রেড ক্রস আইচি মেডিকেল সেন্টার ও বেক্সিমকো হেলথ প্রতিনিধিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ