Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বিলাসবহুলসহ সব ধরনের হোটেল মালিককে ‘নগর কর’ পরিশোধ করতে তাগিদ ডিএনসিসি মেয়রের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ৭:৪৯ পিএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় অবস্থিত পাঁচতারকাসহ সব ধরনের হোটেল মালিককে দ্রুতসময়ের মধ্যে নগর কর পরিশোধের তাগিদ জানিয়েছেন ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম।

ডিএনসিসি মেয়র বলেন, ‘সিটি কর্পোরেশন আদর্শ কর তফসলি অনুযায়ী হোটেল মালিকরা নগর করের আওতাভুক্ত এবং এটি পরিশোধ করতে বাধ্য। সিটি কর্পোরেশনের সার্ভিস এলাকায় অবস্থিত সবাইকে এই কর পরিশোধ করতে হবে। কারো কোনো বকেয়া রাখার সুযোগ নেই।’

আজ সোমবার বিকালে রাজধানীর গুলশান-২ নগরভবনে ৩, ৪, ৫ তারকা হোটেল মালিকদের সাথে আয়োজিত রাজস্ব সংক্রান্ত সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, 'বিগত সময় এই কর পরিশোধ করতে চিঠি দেওয়া হলেও তা কেউ আমলে নেয়নি। সরকার নির্ধারিত কর না দিয়ে কাউকেই ব্যবসা করতে দেওয়া হবে না।'

এসময় তিনি অবিলম্বে সবার বকেয়া করসহ সব ধরনের কর পরিশোধের আহ্বান জানান।

উল্লেখ্য, সিটি কর্পোরেশন আদর্শ কর তফসিল-২০১৬ অনুযায়ী সিটি কর্পোরেশন এলাকায় অবস্থিত হোটেলে অবস্থানকারীর নিকট থেকে কক্ষের ভাড়ার উপর সর্বোচ্চ ৫ শতাংশ কর আদায়ের বাধ্যবাধকতা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ