Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বিদ্যুৎস্পৃষ্টে ছাত্র ও কৃষকের মৃত্যু

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু হয়। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আরমান মিয়া (১৬) নামের এক স্কুল শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দুপুরে উপজেলার পানিশ্বর ইউনিয়নের পানিশ্বর দক্ষিন বাজারে এ ঘটনা ঘটে। এ সময় আঁখি নূর (১৪) নামের অপর এক শিক্ষার্থী আহত হয়। নিহত আরমান ওই ইউনিয়নের শাখাইতি গ্রামের হেলাই মিয়ার ছেলে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, পানিশ্বর উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর শিক্ষার্থী আরমান মিয়া ও ৮ম শ্রেণীর শিক্ষার্থী আাঁখি নূরসহ তাদের সহপাঠীরা পানিশ্বর দক্ষিণ বাজারের এক দু’তলা ভবনে প্রাইভেট পড়তে যায়। প্রাইভেট শেষে তারা ওই ভবনের ছাদের ওপরে উঠলে আরমান ও আঁখি ছাদের ওপরে থাকা বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়। এ সময় আরমান ছিটকে দু’তলা ভবনের ছাদ থেকে নিচে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। অপর দিকে আঁখি গুরুতর আহত হয়। খবর পেয়ে স্থানীয়রা দ্রুত হতাহতদের উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসে।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার গুমানীগঞ্জ ইউনিয়নের দিলালপুর গ্রামে বিদ্যুৎস্পৃষ্টে রাশেদুল ইসলাম (২৮) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।
গত রোববার সকালে রাশেদুল তার পুকুরে পানি সেচার জন্য মোটরের বিদ্যুৎ লাইনের তাড় লাগানোর কাজ করছিল, এ সময় সে বিদ্যুৎস্পৃষ্ট হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহত রাশেদুল ইসলাম গুমানীগঞ্জ ইউনিয়নের শ্রীপুর (দিলালপুর) গ্রামের আব্দুল হাইয়ের পুত্র। সে পেশায় কৃষি ও মৎস্য চাষে জড়িত ছিলেন। গুমানীগঞ্জ ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান মুরাদ বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎস্পৃষ্টে ছাত্র ও কৃষকের মৃত্যু
আরও পড়ুন