Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

রহমতগঞ্জের গোলবন্যায় ভাসলো মুক্তিযোদ্ধা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ৯:০৯ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৮তম রাউন্ডে জায়ান্ট কিলার খ্যাত রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির গোলবন্যায় ভাসলো মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। এই রাউন্ডের আরেক ম্যাচে নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘকে হারিয়ে তালিকার সেরা পাঁচে জায়গা করে নিলো বাংলাদেশ পুলিশ এফসি।

সোমবার বিকালে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট শহীদ মতিউর রহমান স্টেডিয়ামে রহমতগঞ্জ ৭-১ গোলে বিধ্বস্ত করে মুক্তিযোদ্ধাকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা ও ঘানার ফরোয়ার্ড ফিলিপ আজহা দু’টি করে এবং স্থানীয় ডিফেন্ডার আল-আমিন, আইভরি কোস্টের ডিফেন্ডার অধিনায়ক তোরে ল্যান্সিং ও স্থানীয় ফরোয়ার্ড খন্দকার আশরাফুল ইসলাম একটি করে গোল করেন।

ম্যাচের শুরুতে মুক্তিযোদ্ধা সংসদ ভালো খেললেও একপর্যায়ে খেই হারিয়ে ফেলে। রহমতগঞ্জ নিজেদের গুছিয়ে নিয়ে একের পর এক গোল করতে থাকে। ম্যাচের ধারার বিপরীতে ২৬ মিনিটে গোল পায় রহমতগঞ্জ। এসময় কিরণের মাপা ফ্রি কিকে হেডে গোল করেন ফিলিপ আজাহ (১-০)। ম্যাচের ৩৮ মিনিটে বদলি মিডফিল্ডার শাহেদের ক্রস মুক্তিযোদ্ধা সংসদের মেহেদি হাসান ঠিকঠাক ক্লিয়ার করতে না পারায় বল গিয়ে লাগে সাইড বারে, ফিরতি বলে পায়ের টোকায় জালে জড়িয়ে দেন সানডে চিজোবা (২-০)। প্রথমার্ধের যোগকরা সময়ে (৪৫+২মিনিট) কাতার প্রবাসী মিডফিল্ডার ওবায়দুর রহমান নবাবের দুর্দান্ত গোলে ব্যবধান কমায় মুক্তিযোদ্ধা (১-২)। ব্যস এটুকুই ছিল পুরো ম্যাচের মুক্তিযোদ্ধার অবদান। বাকি ইতিহাস রহমতগঞ্জের। এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে আরো পাঁচ গোল আদায় করে নেয় পুরান ঢাকার দলটি। ম্যাচের ৬৯ মিনিটে আল-আমিনের গোলে ব্যবধান ৩-১ করে রহমতগঞ্জ। তিন গোল হজমের পর নিয়মিত গোলরক্ষক মো. রাজিবকে পরিবর্তন করেও ভাগ্য বদলায়নি মুক্তিযোদ্ধা সংসদের। পরে আরও চার গোল হজম করতে হয় তাদের। ৮০ মিনিটে ল্যান্সিং তোরে (৪-১), ৮৬ মিনিটে খন্দকার আশরাফুল (৫-১), ৮৯ মিনিটে পেনাল্টি থেকে সানডে (৬-১) এবং ম্যাচের যোগকরা সময়ে (৯০+৩মিনিট) ফিলিপ গোল করলে ৭-১ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রহমতগঞ্জ। এই জয়ে ১৮ ম্যাচে ১৪ পয়েন্ট পেয়ে তালিকার নবম স্থানে উঠে এলো রহমতগঞ্জ। সমান ম্যাচে ১১ পয়েন্ট পাওয়া মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের অবস্থানে এগারোতম স্থানে।

এদিন রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে বাংলাদেশ পুলিশ ১-০ গোলে স্বাধীনতা ক্রীড়া সংঘকে হারিয়ে তালিকার পঞ্চম স্থানে উঠলো। বিজয়ী পুলিশের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন আফগান ফরোয়ার্ড আমির উদ্দিন শরীফ। তিনি ম্যাচের ৭১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে জয় এনে দেন। ম্যাচ জিতে পুলিশ ১৮ খেলায় ২৮ পয়েন্ট পেয়ে তালিকার পঞ্চম স্থানে উঠলেও সমান ম্যাচে মাত্র ৯ পয়েন্ট পাওয়া স্বাধীনতার অবস্থান সবার শেষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন