Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

চট্টগ্রামকে হারিয়ে চ্যাম্পিয়ন সেনাবাহিনী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ৯:২২ পিএম

বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা নির্ধারণী ম্যাচে চট্টগ্রাম জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। সোমবার বিকালে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে সেনাবাহিনী ৪-২ গোলে হারায় চট্টগ্রামকে।

ম্যাচের শুরু থেকেই দাপটের সঙ্গে খেলতে থাকে সেনাবাহিনী। ৬ মিনিটে ইমতিয়াজের গোলে এগিয়ে যায় তারা (১-০)। ম্যাচের ২৬ মিনিটে ইমরান গোল করে ব্যবধান বাড়ান (২-০)। চট্টগ্রামের বোরহান ৩৭ মিনিটে এক গোল শোধ দিয়ে ম্যাচে ফেরার ইঙ্গিত দেন (১-২)। কিন্তু ৩৯ মিনিটে সোহাফ সেনাবাহিনীর পক্ষে তৃতীয় গোল করলে ফের পিছিয়ে পড়ে চট্টগ্রাম (৩-১) বিরতির পর ৪৮ মিনিটে চট্টগ্রামের ওমর পেনাল্টি থেকে দলের হয়ে দ্বিতীয় গোল করে প্রতিদ্ব›িদ্বতা গড়ে তোলেন (২-৩)। তবে ম্যাচের ৫০ মিনিটে মামুন পেনাল্টি থেকে গোল করে সেনাবাহিনীর জয় নিশ্চিত করেন (৪-২)। বাকি সময় কোনও দলই পারেনি লক্ষ্যভেদ করতে। ফলে জয় পেয়ে শিরোপা ঘরে তোলে সেনাবহিনী।

এ আসরে সেনাবাহিনীর ইমাম হোসেন সেরা কোচের পুরস্কার পেয়েছেন। সেরা রেফারি সাইফ দোহা, ৬ গোল করে সর্বোচ্চ গোলদাতা ও টুর্নামেন্টসেরা হয়েছেন সেনাবাহিনীর ইমতিয়াজ রায়হান। চ্যাম্পিয়ন দল ৩ লাখ ও রানার্সআপ দল পেয়েছে ২ লাখ টাকা পুরস্কার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ