Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

কক্সবাজারের রামুতে ২০ একর ভূমিতে স্থাপিত হচ্ছে বাফুফের টেকনিক্যাল সেন্টার

ভূমি হস্তান্তর সম্পন্ন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১০:৩৯ পিএম

উন্নত বিশ্বের সাথে মিল রেখে বাংলাদেশে এই প্রথম কক্সবাজারের রামুতে স্থাপিত হচ্ছে বাফুফের টেকনিক্যাল সেন্টার। রামুর খুনিয়া পালং ইউনিয়নে ২০ একর ভূমির উপর প্রায় ৮ লক্ষ ৭১ হাজার ২০০ স্কয়ার ফুট এলাকা জুড়ে স্থাপিত হবে বাফুফের এই টেকনিক্যাল সেন্টার।

এই টেকনিক্যাল সেন্টারের ভূমি হস্তান্তর প্রক্রিয়ায় ৪ জুলাই রবিবার সম্পন্ন হয়েছে। এতে উপস্থিত ছিলেন ফিফার উন্নয়ন কর্মকর্তা প্রিন্স রফোস এবং কক্সবাজার সদরের এমপি সাইমুম সরোয়ার কমলসহ কর্মকর্তারা।

জানা গেছে এখানে একটি সবুজ ঘাসের এবং একটি আর্টিফিশিয়াল দুইটি মাঠ ও যাবতীয় সুযোগ সুবিধায় কর্মকর্তাদের এবং ট্রেনিং সেন্টারের প্রয়োজনীয় ভবন নির্মাণ করা হবে। আরো জানা গেছে খুব দ্রুত এই ট্রেনিং সেন্টারের কার্যক্রম শুরু হবে এবং আগামী এক বছরের মধ্যে এটি দৃশ্যমান হবে।

সাগর পাড় থেকে প্রায় ২০ কিলোমিটার পূর্ব দিকে রামুর খুনিয়া পালন ইউনিয়নে এই ট্রেনিং সেন্টার অনুষ্ঠিত হলেও মনে করা হচ্ছে এটি কক্সবাজারের পর্যটনে একটি বড় ধরনের ভূমিকা রাখবে। এছাড়াও খেলাধুলার জন্য রামু উপজেলার পরিচিতি রয়েছে। ইতিপূর্বে রামুর জোয়ারিয়া নালা এলাকায় স্থাপিত হয়েছে বিকেএসপির একটি ট্রেনিং সেন্টার। এক্ষেত্রে রয়েছে কক্সবাজার সদর ও রামুর সংসদ সদস্য সাইমুম সরোয়ার কমলের আন্তরিক প্রচেষ্টা।

এ প্রসঙ্গে কক্সবাজার সদর ও রামুর সংসদ সদস্য সাইমুম সরোয়ার কমল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় ইতিপূর্বে রামুতে বিকেএসপির একটি ট্রেনিং সেন্টার স্থাপিত হয়েছে। এবারে স্থাপিত হচ্ছে বাফুফের টেকনিক্যাল সেন্টার। এগুলো খেলাধুলার ক্ষেত্রে যেমন ভূমিকা রাখবে পর্যটন ক্ষেত্রেও ভূমিকা রাখবে বলে আশাকরা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ