Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

নিউটনের তিন সূত্রে স্তম্ভিত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের আজব ভিডিও ভাইরাল হয় সবার আগে। সম্প্রতি এমনই একটি ভাইরাল ভিডিও চমকে দিয়েছে নেটিজেনদের। একদল ছাত্র পরীক্ষা দিয়ে বের হওয়ার পর তাদের দেখে মনে হচ্ছে খুব ভালো পরীক্ষা দিয়েছে।
দুই একজন ছাত্র প্রশ্নপত্র হাতে নিয়ে বলতে থাকে, তাদের পরীক্ষা খুব ভালো হয়েছে। এরপরই ঘটে সেই ভাইরাল ঘটনা। এক সাংবাদিক তাদের প্রশ্ন করেন নিউটনের ক’টি সূত্র। উপস্থিত ছাত্রদের মাথায় আকাশ ভেঙে পড়ে। এরপর তারা এমন উত্তর দেন, যা ভাইরাল হতে বেশি সময় লাগেনি।
ভাইরাল ভিডিও ভষরৎঃুপযধঃং১ নামের একটি প্রোফাইল থেকে ইন্সটাগ্রামে শেয়ার করা হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে, একজন সাংবাদিক একদল ছাত্রকে প্রশ্ন করেন নিউটনের ক’টি সূত্র। পরীক্ষা খুব ভালো হয়েছে বলে যেসব ছাত্ররা খুব লাফালাফি করছিল তাদের মুখ শুকিয়ে যায়।
একজন ছাত্র আমতা আমতা করতে বলে নিউটনের তিনটি সূত্র। এবার তাকে প্রশ্ন করা হয় কী কী? এর উত্তরে ওই ছাত্রের জবাব, নিউটনের তিনটি সূত্র ইলেকট্রন, প্রোটন এবং নিউট্রন। আর এ তথ্য শুনে হাসি থামাতে পারছেন না নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে সেই ভিডিও।
বেশ কিছুদিন ধরেই ভারতে শিক্ষার্থীদের ভিডিও নিয়ে উত্তাল নেটদুনিয়া। কখনও কলেজের পরীক্ষা অনলাইনে করার দাবিতে বিক্ষোভ। কখনও স্কুলের শিক্ষার্থীদের পাশ করিয়ে দেওয়ার দাবিতে কলকাতায় বিক্ষোভের ভিডিও ভাইরাল হয়েছে। কারণ তারা এমন সব উত্তর দিয়েছেন যা শুনে সকলেই হতবাক। সূত্র : জি নিউজ, স্কাই বুলেটিন।



 

Show all comments
  • Munia Afroz Jerin ৫ জুলাই, ২০২২, ৬:৫২ এএম says : 0
    জ্ঞান চর্চা বাদ দিয়ে সাম্প্রদায়িকতা চর্চা হলে যা হয় তাই হচ্ছে।
    Total Reply(0) Reply
  • Subhankar Bera ৫ জুলাই, ২০২২, ৬:৫২ এএম says : 0
    পড়ুয়া দের না জিজ্ঞাসা করে একবার সরকারকে জিজ্ঞাসা করুন এত ছুটি কেন? স্টুডেন্টদের হাতে মোবাইল কেন?
    Total Reply(0) Reply
  • সুজয় সেন ৫ জুলাই, ২০২২, ৬:৫২ এএম says : 0
    স্যার আইজ্যাক নিউটন ও নিউট্রন দুটোকে গুলিয়ে দিয়েছে।
    Total Reply(0) Reply
  • B Mohanta ৫ জুলাই, ২০২২, ৬:৫৩ এএম says : 0
    ছাত্রের তকমা শরীরে আছে ব্যস ছাত্রদের আর কি লাগে, পড়া শুনার কথা বাদ দিয়ে ওদের অন্য বিষয় নিয়ে অসীম জ্ঞানের ভান্ডার সেই জ্ঞান গুলো অন্যদের লজ্জার কথা হলেও ওদের কাছে সেগুলো রত্ন ভান্ডার।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ শাহ আলম ৫ জুলাই, ২০২২, ৭:১৪ এএম says : 0
    জ্ঞান চর্চা বাদ দিয়ে মুসলমানদের বিরুদ্ধে লেগে থাকলে যা হয়,তাই হয়েছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউটনের তিন সূত্রে স্তম্ভিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ