Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

জামিন চাইতে গিয়ে পরিবেশমন্ত্রীর জামাই কারাগারে

নির্বাচনী সহিংসতা মামলা

হবিগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভা নির্বাচনের আগের রাতে ঘটা সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় বন ও পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিন আহমেদের জামাতা গোলাম রসুল চৌধুরী রাহেলকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল দুপুরে হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক ঝুমু সরকার তা নামঞ্জুর করে রাহেলকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
মামলার বিবরণে জানা যায়, ২০২১ সালের পৌর নির্বাচনের আগের দিন ১৫ জানুয়ারি আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী নবীগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক গোলাম রসুল চৌধুরী রাহেল, বিএনপি মনোনীত প্রার্থী ছাবির আহমেদ চৌধুরীর লোকজনের উপর হামলা করেন। এক পর্যায়ে ছাবির আহমেদ চৌধুরীর চাচাতো ভাই শফিক আহমেদ চৌধুরীকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন রাহেল চৌধুরী। এতে শফিক চৌধুরীর নাড়িভুরি বের হয়ে যায়। দ্রুত তাকে সিলেট ওসমানী মেডিক্যালে পাঠানো হয়। দীর্ঘ চিকিৎসার পর তিনি সুস্থ হন।
এ ব্যাপারে বিএনপির মেয়র প্রার্থী ছাবির আহমেদ চৌধুরীর চাচাতো ভাই হাদিছ মিয়া চৌধুরী বাদী হয়ে গত বছরের ৩১ জানুয়ারি ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। তদন্ত শেষে গত ৩০ মার্চ চার্জশীট প্রদান করে পিবিআই। চার্জশীট আদালতে গৃহীত হওয়ার পর আসামিদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করা হয়। গতকাল মামলার ২ নম্বর আসামি রাহেল চৌধুরী আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
বাদী পক্ষের আইনজীবি অ্যাডভোকেট বদরু মিয়া জানান-মামলার চার্জশীট দাখিলের পর আসামি গোলাম রসুল চৌধুরী রাহেলের নামে ওয়ারেন্ট ইস্যু হয়। গতকাল রাহেল চৌধুরী আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। পরে যুক্তিতর্ক শেষে আদালত গোলাম রসুল চৌধুরী রাহেল এর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।



 

Show all comments
  • Md Forkan Uddin Mehedi ৫ জুলাই, ২০২২, ৬:৪৩ এএম says : 0
    পরিবেশ টা এখন ঠিক আছে
    Total Reply(0) Reply
  • MD Anisur Rahman ৫ জুলাই, ২০২২, ৬:৪২ এএম says : 0
    দেশে নাকি আইনের শাসন নেই তাহলে মন্ত্রীর জামাই জামিন চাইতে গিয়ে কারাগারে কেন??
    Total Reply(0) Reply
  • Dipok Ca ৫ জুলাই, ২০২২, ৬:৪২ এএম says : 0
    ওখানেই ঈদের আনন্দ ভালো হয়। নতুন অভিজ্ঞতা
    Total Reply(0) Reply
  • Zaved Hossain ৫ জুলাই, ২০২২, ৬:৪৩ এএম says : 0
    নিঃসন্দেহে প্রশংসনীয় খবর। মন্ত্রী ফন্ত্রীর জামাই বেয়াই চাচাতো ভাইয়েরাই সব কিছু খাইতে চায়, তাইলে এমন দাগই ত আগামীর সুখবর।
    Total Reply(0) Reply
  • মোঃ মকিম মন্ডল ৫ জুলাই, ২০২২, ৬:৪৪ এএম says : 0
    বহু লোকই কারাগারে যায়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনী সহিংসতা মামলা
আরও পড়ুন