Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

এজবাস্টানে শেষ রোমাঞ্চের অপেক্ষা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ১২:০৫ এএম

এজবাস্টনে ইংল্যান্ড ও ভারতের মধ্যকার সিরিজ নির্ধারনী টেস্টে ক্ষণে ক্ষণে ম্যাচের মোড় বদলাচ্ছে। ম্যাচের প্রথম দিন স্বাগতিকরা ৯৮ রানে ৫ উইকেট তুলে নিলেও পন্ত ও জাদেজার কল্যাণে ৪১৬ রানের বিশাল পুঁজি পায় ভারতীয়রা। রুটরা যখন ৫ উইকেট হারায় তখন তাদের দলীয় সংগ্রহ মাত্র ৮৩! এরপর সেঞ্চুরি করে দলকে ২৮৪ রান এনে দেন জনি বেয়ারস্টো। ১৩২ রানের লিড নিয়ে ম্যাচের তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে টিম ইন্ডিয়া। ৩ উইকেট খোয়ানোর পরও পূজারা ও পন্তে ভর করে ১২৫ রান জমা করে স্কোরবোর্ডে।
গতকাল ৪র্থ দিন সকালে পটস ও স্টোকসের আগুনের সামনে পড়লে ২৪৫ রানেই শেষ হয় সফরকারীদের ইনিংস। সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ করেন পূজারা (৬৬)। পন্তের ব্যাট থেকে আসে ৫৭ রান। এই টেস্ট যেন পন্তের জন্য ব্যক্তিগত রেকর্ড ছোঁয়ার একম্যাচ। দুই ইনিংস মিলিয়ে ২০৩ রান করে ইংল্যান্ডের বিপক্ষে সফরকারী উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে পিছনে ফেললেন ১৯৫০ সালে ওয়েস্ট ইন্ডিজের ক্লাইভ ওয়ালকটের করা রেকর্ডটি।
৪র্থ দিন প্রথম সেশনেই পূজারাকে ফিরিয়ে ইংল্যান্ডেকে ম্যাচের নিয়ন্ত্রন এনে দেন স্টুয়ার্ট ব্রড। এরপর পটস ও স্টোকস মিলে বাকি কাজটা সারলেও পান্থের মহামূল্যবান উইকেটটি এনে দেন বাঁহাতি স্পিনার জ্যাক লীস। মিডল অর্ডার ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার এই ইনিংসেও ভালো শুরুর পর উইকেট বিলিয়ে আসেন। ৩৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার এল্যাক্স লীস ও জ্যাক ক্রাউলি আক্রমণাত্বক ব্যাট করতে থাকেন। তবে ১০৭ রানেই ওপেনার ক্রাউলি ও ওয়ান ডাউনে খেলতে নামা পোপকে সাজঘরে ফিরিয়ে ম্যাচকে দারুণ জমিয়ে দেন ভারতীয় অধিনায়ক জসপ্রীত বুমরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটের বিনিময়ে ১২৭ রান। ব্যাটিং করছেন রুট ও বেয়ারস্টো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এজবাস্টানে শেষ রোমাঞ্চের অপেক্ষা
আরও পড়ুন