Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

৬ মাস পেছাল আফ্রিকান নেশন্স কাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ১২:০৫ এএম

পরিবর্তন আনা হয়েছে আফ্রিকান নেশন্স কাপের সূচিতে। পূর্ব নির্ধারিত সময় থেকে ৬ মাস পিছিয়ে মাঠে গড়াবে আসরটি। গতপরশু দ্য আফ্রিকান ফুটবল কনফেডারেশনের (সিএএফ) সভাপতি পাট্রিস মটজেপে জানান, ২০২৪ সালের জানুয়ারিতে শুরু হবে আফ্রিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই। আগামী বছরের জুনে শুরু হওয়ার কথা ছিল আগামী আসর। দিনক্ষণে বদল হলেও আয়োজক থাকছে আইভরি কোস্টই।

একই সঙ্গে আগামী মৌসুমে আফ্রিকান সুপার লিগ আয়োজনের ঘোষণাও দিয়েছেন সিএএফ প্রধান। অগাস্টের ১০ তারিখ থেকে শুরু হবে যার আনুষ্ঠানিক পথচলা। দুটি সিদ্ধান্তই এসেছে মরক্কোয় সিএএফ-এর মিটিংয়ে। আফ্রিকান নেশন্স কাপের সূচি পরিবর্তন হওয়ায় পুরনো সমস্যাটা রয়েই যা”েছ; দেশগুলোর অনেক খেলোয়াড়ই ওই সময় ক্লাব ফুটবলে ব্যস্ত থাকে।
একই সমস্যা সঙ্গে নিয়েই গত জানুয়ারি-ফেব্রুয়ারিতে হয়ে গেল সবশেষ আসর। ফাইনালে মোহাম্মদ সালাহর মিসরকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সাদিও মানের সেে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৬ মাস পেছাল আফ্রিকান নেশন্স কাপ
আরও পড়ুন