Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ব্রিটিশ সামরিক বাহিনীর ইউটিউব ও টুইটার অ্যাকাউন্ট হ্যাক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ৯:২৪ এএম

ব্রিটিশ সেনাবাহিনীর ইউটিউব ও টুইটার অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার হয়েছে। ইউটিউব চ্যানেল হ্যাক করে সেখানে ধনকুবের ব্যবসায়ী ইলন মাস্কের ছবিযুক্ত ভিডিও প্রকাশ করা হয়েছে। আর টুইটার অ্যাকাউন্টে বেশ কয়েকটি পোস্ট রিটুইট করা হয়েছে। ব্রিটিশ সেনাবাহিনী হ্যাকিংয়ের কথা নিশ্চিত করেছে। এ খবর দিয়েছে বিবিসি।
কর্তৃপক্ষ জানিয়েছে বিষয়টি চরম গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে এবং সমাধান করা হয়েছে। উভয় অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ ফিরে পাওয়া গেছে বলেও জানানো হয়েছে। সেনাবাহিনীর এক মুখপাত্র বলেন, তদন্ত শেষ হওয়ার আগে এর বেশি কোনও মন্তব্য করা উচিত হবে না।
হ্যাকিংয়ের ঘটনার সঙ্গে কারা জড়িত তা এখন পর্যন্ত স্পষ্ট নয়। নিয়ন্ত্রণ ফিরে পাওয়ার পর এক টুইট বার্তায় ব্রিটিশ সেনাবাহিনী লিখেছে, আমাদের ফিডে সাময়িক বিঘ্নের জন্য ক্ষমাপ্রার্থী। আমরা পূর্ণাঙ্গ তদন্ত করে এই ঘটনা থেকে শিক্ষা নেব। আমাদের অনুসরণ করার জন্য ধন্যবাদ এবং স্বাভাবিক পরিষেবা এখন আবার শুরু হবে।
এদিকে, কনজারভেটিভ সংসদ সদস্য ও কমন্স ডিফেন্স সিলেক্ট কমিটির চেয়ারম্যান টোবিয়াস এলউড বলেছেন, যা ঘটেছে তা ‘গুরুতর বলে মনে হচ্ছে’। আমি আশা করি ঘটনার সঠিক তদন্ত ও ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের টুইটার অ্যাকাউন্ট হ্যাক এটি প্রথমবার নয়। ২০২০ সালের জুলাই মাসে বিটকয়েন কেলেঙ্কারিতে হ্যাকারদের হাতে চলে গিয়েছিল যুক্তরাষ্ট্রের প্রধান টুইটার অ্যাকাউন্টগুলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ